ঝিকরগাছায় সরকারি গাছ কর্তনের ঘটনায় থানায় লিখিত অভিযোগ

যশোরের ঝিকরগাছায় ভিপি বিরোধীয় সম্পত্তিতে থাকা সরকারি গাছ কর্তনের ঘটনায় সোমবার থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন বাঁকড়া ইউনিয়ন ভুমি কর্মকর্তা (নায়েব) আয়ুব হোসেন। গাছ কর্তনের ঘটনাটি ঘটেছে, গত রবিবার সকালে উপজেলার বাঁকড়া ইউনিয়নের মাটশিয়া গ্রামে।

জানাগেছে, ওই গ্রামের মৃত-চাঁদ আলী মল্লিকের ছেলে আব্দুস সাত্তার মল্লিকসহ ৩টি পরিবার ওই সম্পত্তির লিজ গ্রহিতা। অভিযোগ উঠেছে, তিনি লিজের শর্তভঙ্গ করে সম্পূর্ণ বেআইনি ভাবে সরকারী জমির উপর থাকা একটি বড় মেহগনি গাছ কর্তন করছে। রবিবার সকালে আব্দুস সাত্তার মল্লিকের নেতৃত্বেকাঠ ব্যবসায়ী রেজাউল ইসলাম রেজার ৫/৬জন শ্রমিক গাছ কাটার কাজে অংশ নেয়।

আরো পড়ুন :
জমি থেকে উচ্ছেদ ও মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন

কর্তনকৃত গাছের আনুমানিক বাজারমূল্য প্রায় ৩০/৩৫ হাজার টাকা হবে বলে স্থানীয়রা জানিয়েছেন। উক্ত সম্পত্তির অন্য লিজ গ্রহিতারা বিষয়টি জানতে পেরে বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার মাহাবুবুল হককে অবগত করেন। তিনি তাৎক্ষণিক ভাবে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বাঁকড়া ইউপি’র অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত তহশীলদার(নায়েব) আয়ুব হোসেনকে নির্দেশনা প্রদান করেন।

এরই প্রেক্ষিতে আয়ুব হোসেন ঘটনাস্থল পরিদর্শন করে গাছকাটা বন্ধ করে দেন। কিন্তু তিনি ঘটনাস্থল ত্যাগ করার পরপরই দন্ডায়মান থাকা গাছটি কাটা হয়েছে বলে জানাগেছে। এব্যাপারে জানতে চাওয়া হলে তহশীলদার মোঃ আয়ুব হোসেন এ প্রতিনিধিকে বিষয়টির সত্যতা নিশ্চিত করে মুঠোফোনে বলেন, এ ব্যাপারে অভিযুক্তদের বিরুদ্ধে ঝিকরগাছা থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

এ ব্যাপারে কাঠ ব্যবসায়ী রেজাউল ইসলাম রেজাক ০১৯০৩-৩৩৪৭৬৭ মোবাইলে ফোনে তিনি গাছ ক্রয় করেননি দাবি করে বলেন, আব্দুস সাত্তার মল্লিক বাড়ির আসবাবপত্র তৈরির জন্য তার শ্রমিক দিয়ে গাছটি কেটে নিয়েছে।

একই মোবাইল নাম্বারে অভিযুক্ত আব্দুস সাত্তার মল্লিক দাবি করেন, গাছটি তার নিজের লাগানো। বাড়ির আসবাবপত্র তৈরির জন্য গাছটি মারা হয়েছে। এব্যাপারে থানার অফিসার ইনচার্জ সুমন ভক্ত উল্লেখিত ঘটনার একটি লিখিত অভিযোগ পেয়েছেন বলে জানিয়েছেন।

সেপ্টেম্বর ০৬,২০২২ at ১৯:৪৫:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /আম /শই