জমি থেকে উচ্ছেদ ও মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন

ঝিনাইদহের কোটচাঁদপুরে নিজেদের ক্রয়কৃত জমি থেকে জোর পূর্বক উচ্ছেদ, প্রাণ নাশের হুমকি ও মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী এক পরিবার। মঙ্গলবার বেলা ১২ টার দিকে পৌর পাঠাগার মিলায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এসময় লিখিত বক্তব্যে পাঠ করেন, পৌরসভার কাশিপুর গ্রামের মৃত তোফাজ্জেল দফাদারের ছেলে আয়নদ্দিন। তিনি বলেন, ১৯৯৩ সালের ২৮ এপ্রিল পৌর এলাকার কাশিপুর গ্রামের আব্দুর রশিদের কাছ থেকে কাশিপুর মৌজার ২৭১ নং খতিয়ানের সাবেক দাগ নম্বর-৭৭৬৪, যার বর্তমান দাগ- ১০০৯ থেকে ৫ শতক জমি ক্রয় করি। জমি ক্রয়ের পর থেকে আমরা দীর্ঘদিন যাবত ভোগ দখল করে আসছি।

আরো পড়ুন :
নানা আয়োজনে যবিপ্রবি সাংবাদিক সমিতির চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত

সম্প্রতি একই গ্রামের মৃত তৈয়জ উদ্দিনের ছেলে স্থানীয় যুবলীগ নেতা কুরবান আলী আমাদের বসত ভিটার ওই জমি নিজের বলে দাবি করে গায়ের জোরে জবর দখল করতে আসে। এমনকি জমিতে লাগানো দুটি মূল্যবান গাছ কেটে নেয়। বাধা দিতে গেলে আমাদেরকে অকাথ্য ভাষায় গালিগালাজ ও শারিরীক ভাবে লাঞ্চিত করে। এতেও তিনি ক্ষান্ত থাকেননি।

বিভিন্ন সময় আমাদের কে হয়রানি ও প্রাণ নাশের হুমকি প্রদান করছেন। এমনকি আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছেন। সম্প্রতি কোটচাঁদপুর মডেল থানায় আমাদের বিরুদ্ধে অভিযোগ করেছেন। যেখানে বলা হয়েছে, আমি মৃত ব্যাক্তির স্বাক্ষর জাল করে প্রতারনা করেছি। এছাড়াও তিনি স্থানীয় সাংবাদিকের নিকট মিথ্যা তথ্য দিয়ে আমাকে পূর্ববাংলার সদস্য বানিয়ে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করিয়েছেন।

আয়নদ্দিন বলেন, কৃষি কাজ করে আমি জীবিকা নির্বাহ করে থাকি। সাধারণ একজন কৃষক হলেও কুরবান আলী আমাকে পূর্ব বাংরার সদস্য বানিয়ে সমাজে আমার মান সম্মান ক্ষুন্ন করেছে। এমনকি আমাদের নিজেদের ক্রয়কৃত বসতবাড়ি জমি থেকে উচ্ছেদের পায়তারা করছে।

সংবাদ সম্মেলনে তিনি দাবি করেন, তার বিরুদ্ধে পত্রিকায় মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশের প্রতিবাদ এবং সংশ্লিষ্ট ঘটনার সুষ্ট তদন্তের দাবি জানান। সংবাদ সম্মেলনে এসময় উপস্থিত ছিলেন, ভাই মঈন উদ্দিন,আলতাফ হোসেন, স্ত্রী লিপি খাতুন, আইন উদ্দিনের স্ত্রী মুসলিমা খাতুন।

সেপ্টেম্বর ০৬,২০২২ at ১৯:৩৭:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /রহ /শই