নানা আয়োজনে যবিপ্রবি সাংবাদিক সমিতির চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) নানা আয়োজনের মাধ্যমে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (যবিপ্রবিসাস) এর চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক এর সামনে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যূরালে ফুল দেয়ার মাধ্যমে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়। এরপর প্রধান ফটক থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবন পর্যন্ত আনন্দ শোভাযাত্রা ও র‌্যালী অনুষ্ঠিত হয়।

র‌্যালী শেষে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বিশ্ববিদ্যালয়ের গ্যালারিতে ফিতা কেটে অনুষ্ঠান উদ্বোধন করেন। এরপর কেক কাটা, নবীন সাংবাদিকদের বরণ, আলোচনা সভা ও বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের বিভিন্ন ক্যাটেগরিতে পুরুষ্কৃত করার মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

আরো পড়ুন :

শিবগঞ্জে কাঠমিস্ত্রী তৈরী করেছেন কাঠের তৈরী বিশ্বকাপ

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, আমি যখন উপাচার্য হিসেবে এসেছিলাম তখন অপরাজনীতির কারণে বিশ্ববিদ্যালয়কে ধ্বংসের শেষ প্রান্তে পৌঁছে গেছিলো। আর শুধু বাকি ছিলো কফিনে পেরেক ঠুকে কবরে ফেলে দেওয়া। সেখান থেকে উঠে আসতে এই সাংবাদিক সমিতি আমাকে সহযোগিতা করেছে।

তিনি আরো বলেন, ছাত্রলীগের নেতৃবৃন্দ বিশ্ববিদ্যালয়কে দূর্নীতিমুক্ত ও ক্যাম্পাসের পরিবেশকে সুন্দর করার জন্য যে সহযোগিতার কথা ব্যক্ত করেছে। আমি বিশ্বাস করি যবিপ্রবি ছাত্রলীগের সভাপতি সম্পাদক যদি কথা রাখে তাহলে এই বিশ্ববিদ্যালয় যে গতিতে এগিয়ে যাচ্ছে তাঁর থেকে অধিক গতিতে এগিয়ে যাবে।

এসময় বিশ্ববিদ্যালয়ে আগামীদিনে স্বাধীনতা বিরোধী শক্তি ও জঙ্গিবাদ যেন জন্ম না নিতে পারে সেদিকে দৃষ্টি রাখার জন্য যবিপ্রবি সাংবাদিক সমিতি ও যবিপ্রবি শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দকে আহ্বান জানান তিনি। এইদেশে আমরা জঙ্গিবাদ মুক্ত, সাম্প্রদায়িক হানাহানি মুক্ত মনোভাব নিয়ে বসবাস করতে চাই। পৃথিবীর বুকে এক অনন্য উদাহরণ হিসেবে যেন বাংলাদেশ মাথা উঁচু করে থাকতে পারে।

অনুষ্ঠানে মূখ্য আলোচক যশোর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান বলেন, দেশের স্বাধীনতা- সার্বভৌমত্ব, অসাম্প্রদায়িক চেতনাকে মাথায় রেখে সাংবাদিকতা করতে হবে। বিগত বছরগুলোতে আমরা দেখেছি যবিপ্রবি সাংবাদিক সমিতি সর্বদা ন্যায়ের পক্ষে, অন্যায়ের বিরুদ্ধে কলম ধরেছে। বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নতি সাধনে সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে। কারণ সাংবাদিকরাই পারে অনিয়ম দূর্নীতি বিরুদ্ধে সোচ্চার হতে, সাধারণ মানুষের কাছে তুলে ধরতে।

অনুষ্ঠানে সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক নাজমুল হোসাইনের সঞ্চালনায় ও সাংবাদিক সমিতির সভাপতি মোসাব্বির হোসাইনের সভাপতিত্বে আরও বক্তব্য দেন, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল মজিদ, ছাত্র ও পরামর্শ ও নির্দেশনা দপ্তরের প্রধান ড. মো. আলম হোসেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. সেলিনা আক্তার, জনসংযোগ উপ-পরিচালক আব্দুর রশিদ, যবিপ্রবি শাখা ছাত্রলীগের সভাপতি সোহেল রানা, সাধারণ সম্পাদক তানভীর ফয়সাল ও কর্মচারী সমিতির সহ-সভাপতি এসএম রাজু আহমেদ প্রমুখ।

সেপ্টেম্বর ০৬,২০২২ at ১৯:২৩:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /ফদ /শই