প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হলেন খসরু চৌধুরী

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে রাষ্ট্রীয় সফরে ভারত গেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার সকাল সোয়া ১০টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভি ভি আইপি ফ্লাইটে নয়াদিল্লি পৌঁছেন তিনি।

চার দিনের রাষ্ট্রীয় এ সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গী হয়েছেন সরকারের ১০ জন মন্ত্রীসহ বেশকিছু ব্যবসায়ী।

তাদের মধ্যে আছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, রেলমন্ত্রী মো. নুরুল ইসলামসুজন, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এবং পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহেদ ফারুক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এছাড়াএফ বি সি সি আই সভাপতি মো. জসিম উদ্দিন, এফ বি সি সিআইয়ের সাবেক পরিচালক ও বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান,ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক কেসি পাউন্ডেশনের কর্ণধার নিপা গ্রুপের চেয়ারম্যান খসরু চৌধুরী সহ দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ীদের একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়েছেন বলে জানা গেছে।

সফরের প্রথম দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস. জয়শঙ্কর, ভারতের আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি।

ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক এবং নিপা গ্রুপেরচেয়ারম্যান খসরু চৌধুরী বলেন-বাংলাদেশ হাউজে একটি অনুষ্ঠানে মাননীয় প্রধান মন্ত্রী রাতের খাবার শেষে দলীয় নেতাকর্মীসহ ব্যবসায়ীদের সাথে কুশল বিনিময় করেন।

অপরদিকে খশরু চৌধুরী প্রধান মন্ত্রীর সফর সঙ্গী হওয়ায় ঢাকা মহানগর উত্তরের নেতা কর্মিদের মাঝে আনন্দ বইছে।

এ সফরে ব্যবসা-বাণিজ্য, জ্বালানি, অভিন্ন নদ-নদীর পানি বণ্টন ও রোহিঙ্গা সংকট সমাধানে সহযোগিতার বিষয়গুলো বেশিগুরুত্ব পাবে আলোচনা। এ সফরে দুই দেশের মধ্যে বেশ কয়েকটি চুক্তি ও সমঝোতা স্মারক সই হতে পারে বলে ধারনা করা হচ্ছে।

সেপ্টেম্বর ০৬,২০২২ at ১৮:০৭:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /রক /শই