রাশিয়ার মালবাহী জাহাজ সরাসরি মোংলায়

রাশিয়া থেকে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের মালামাল নিয়ে সরাসরি মোংলা বন্দর জেটিতে এসে নোঙর করেছ এমভি ইউনিউ ইসডম নামের রুশ জাহাজ।

সোমবার (৫ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পণ্যবাহী এ জাহাজটি বন্দরের ৭ নম্বর জেটিতে ভিড়ে। রাত ১০টার পর বিদেশি এ জাহাজটি থেকে রূপপুরের মেশিনারিজ পণ্য খালাসের কাজ শুরু হয়।

আরো পড়ুন :
দিল্লিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মোদির অভ্যর্থনা

বিদেশি জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট ম্যাক শিপিংয়ের খুলনার ম্যানেজার আবুল হাশেম শামীম জানান, রাশিয়ার একটি বন্দর থেকে সরাসরি বাংলাদেশের রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের মূল্যবান বিদ্যুৎকেন্দ্রের যন্ত্রাংশ ও অন্যান্য মালামাল নিয়ে বিদেশি জাহাজ এমভি ইউনিউ ইসডম সোমবার সন্ধ্যায় মোংলা বন্দর জেটিতে আসে।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরুর পর এটি রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের তৃতীয় চালান। এ চালানে রয়েছে ২৮০ প্যাকেজ ১ হাজার ৪২১ টনের মেশিনারি পণ্য।

সোমবার রাতের পালা থেকে শুরু হওয়া এ পণ্য খালাসের কাজে সময় লাগবে মাত্র ৪ দিন বলে জানিয়েছেন ম্যাক শিপিংয়ের ম্যানেজার আবুল হাশেম শামীম।

তিনি বলেন, এর আগে গত ১ আগস্ট পদ্মা সেতু চালু হওয়ার পর প্রথম বন্দরে আসে এমভি কামিল্লা ও ৫ আগস্ট দ্বিতীয় জাহাজ এমভি ড্রাগনবল রাশিয়া থেকে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের মালামাল নিয়ে এ বন্দরে এসে পণ্য খালাস করে মোংলা বন্দর ত্যাগ করেন জাহাজ দুটি। আর এবার তৃতীয় জাহাজ।

সেপ্টেম্বর ০৬,২০২২ at ১১:১০:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /সয় /শই