নড়াইলে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ৫১তম শাহাদাতবার্ষিকী পালন

নড়াইলে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ৫১তম শাহাদাতবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে সোমবার (৫ সেপ্টেম্বর) দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়।

এর মধ্যে-কোরআনখানি, শোকর‌্যালি, স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ, গার্ড অব অনার, আলোচনা সভা, কুইজ প্রতিযোগিতা এবং দোয়া মোনাজাত। এছাড়া ২৫০ জন দরিদ্রের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়।

এসব কর্মসূচীতে উপস্থিত ছিলেন-বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ ট্রাস্টের সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার সাদিরা খাতুন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফকরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাশ্বতী শীল, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ ট্রাস্টের সদস্য সচিব চন্ডিবরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান ভূঁইয়াসহ অনেকে।

জেলা প্রশাসন ও বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ ট্রাস্ট্রের আয়োজনে এসব অনুষ্ঠান করা হয়। বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের ১৯৭১ সালের ৫ সেপ্টেম্বর যশোর জেলার গোয়ালহাটি গ্রামে শাহাদাতবরণ করেন।

এদিন পাকিস্তানি হানাদারবাহিনীকে প্রতিরোধ এবং দলীয় সঙ্গীদের জীবন ও অস্ত্র রক্ষা করতে গিয়ে শহীদ হন নূর মোহাম্মদ। যশোরের শার্শা উপজেলার কাশিপুরে তাকে সমাহিত করা হয়।

সেপ্টেম্বর ০৫,২০২২ at ১৮:২৭:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /শভ /শই