‘ডিনস অ্যাওয়ার্ড’ পেলেন রাবির ১৬ শিক্ষার্থী

কৃতিত্বপূর্ণ ফলাফলের স্বীকৃতিস্বরূপ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কলা অনুষদের বিভিন্ন বিভাগের ১৬ মেধাবী শিক্ষার্থী ‘ডিনস অ্যাওয়ার্ড’ লাভ করেছেন। ২০২০-এর স্নাতক (সম্মান) শ্রেণিতে বিশেষ কৃতিত্বপূর্ণ ফল অর্জনের স্বীকৃতিস্বরূপ তাদের এ পুরস্কার দেওয়া হয়।

সোমবার (৫ সেপ্টেম্বর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুরস্কারপ্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেন রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

আরো পড়ুন :
বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা ও ভালবাসায় ৪৬ বছর ধরে রোজা রাখেন আবদুল আলীম মোল্লা

এসময় পুরস্কারপ্রাপ্ত প্রত্যেক শিক্ষার্থীকে ফুল, মেডেল, ক্রেস্ট, সার্টিফিকেট ও ৫ হাজার টাকা দিয়ে সংবর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, ‘পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা আগামীতে দেশ ও জাতির সার্বিক সমৃদ্ধি ও কল্যাণে অবদান রাখবে। এই স্বীকৃতি পুরষ্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের পাশাপাশি তাদের সহপাঠীদের ভবিষ্যতে আরও বড় অর্জনের জন্য অনুপ্রাণিত করবে।’

তিনি কৃতি শিক্ষার্থীদের সার্বিক সাফল্য প্রত্যাশা করে বলেন, ‘আজকের এই মেধাবী শিক্ষার্থীরা হবেন বঙ্গবন্ধুর সোনার বাংলাকে আগামী দিনে আরো এগিয়ে নেওয়ার কুশলী কারিগর।’

অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, দর্শন বিভাগের উর্মি সারোয়ার ও মোসা. সাদিয়া আফরোজ রুশি, ইতিহাস বিভাগের মোছা. আদিলা আক্তার নিপা, ইংরেজি বিভাগের মো. ঈশান শাহরিয়ার , বাংলা বিভাগের মোছা. সেতু খাতুন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মো. নূর হোসেন, তামজিদা সুলতানা ও আহসান উল্লাহ , আরবী বিভাগের মুহা. আবু ইউসুফ আলী ,ইসলামিক স্টাডিজ বিভাগের আবু রাসেল সিদ্দীকি ও শেখ ছাইফুল্লাহ জিহাদী, সঙ্গীত বিভাগের রিফাহ্ নানজীবা প্রমা , নাট্যকলা বিভাগের প্রিয়াংকা সেন মৌ , ফারসি ভাষা ও সাতিহ্য বিভাগের মোছা. সোহাগী খাতুন , সংস্কৃত বিভাগের এলিনা আক্তার লুসি এবং উর্দু বিভাগের সুরাইয়া পারভীন ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক মুহাম্মদ মাহবুবুর রহমানের সঞ্চালনায় সভাপতিত্ব করেন কলা অনুষদের ডিন অধ্যাপক মো. ফজলুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাবির কোষাধ্যক্ষ অধ্যাপক (অব.) অবায়দুর রহমান প্রামাণিক, প্রক্টর অধ্যাপক আসাবুল হক প্রমুখ।

সেপ্টেম্বর ০৫,২০২২ at ১৮:১১:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /আদ /শই