ভাঙ্গুড়ায় আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি, ১৪৪ ধারা জারি

পাবনার ভাঙ্গুড়া উপজেলার শরৎনগর বাজার এলাকায় আওয়ামী লীগ-বিএনপি একই স্থানে একই সময়ে পাল্টাপাল্টি সমাবেশ করার কথা রয়েছে। এমন অবস্থায় আইন-শৃংখলা অবনতির আশঙ্কায় সোমবার (০৫ সেপ্টেম্বর) ভাঙ্গুড়া উপজেলায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

সোমবার (০৫ সেপ্টেম্বর) সকাল ৬ টা থেকে রাত ১২ পর্যন্ত ভাঙ্গুড়ার শরৎনগর এলাকায় এই ১৪৪ ধারা বলবৎ থাকবে।

আরো পড়ুন :
দূর্গাপূজায় ভারতে রপ্তানি হবে আড়াই হাজার মেট্রিক টন ইলিশ

রোববার (০৪ সেপ্টেম্বর) রাতে ভাঙ্গুড়া উপজেলা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান দেশ দর্পণ কে এ তথ্য নিশ্চিত করেছেন।

ভাঙ্গুড়া উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, পাবনার ভাঙ্গুড়া উপজেলার শরৎনগর বাজার এলাকায়, জ্বালানী তেলের মূল্য, পরিবহন ভাড়া ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ভাঙ্গুড়া উপজেলা বিএনপি বিক্ষোভ মিছিল ও সমাবেশের প্রস্তুতি ছিল। একই স্থানে সারাদেশে জামায়াত-বিএনপির নৈরাজ্য প্রতিহত করায় মিছিল-সমাবেশ আহবান করে ভাঙ্গুড়া উপজেলা আওয়ামী লীগ।

এতে কিছুটা উত্তোজনা দেখা দেওয়াতে ভাঙ্গুড়া উপজেলা প্রশাসন মাইকিং করে ১৪৪ ধারা জারি করেন। ভাঙ্গুড়া উপজেলা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান জানান, বাংলাদেশের দুটি রাজনৈতিক দলের ঘোষিত কর্মসূচির ফলে ভাঙ্গুড়া উপজেলার শরৎনগর এলাকায় আইন-শৃংখলা পরিস্থিতি অবনতি ও সাধারণ মানুষের মধ্যে শান্তি শৃঙ্খলা ভঙ্গ হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সাধারণ মানুষের জনজীবনে প্রতিবন্ধকতা ও বিঘ্নতা সৃষ্টি হতে না পারে সে কারণে শরৎনগর এলাকায় ১৮৯৮ সালের ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারা জারি করা হয়েছে।

ইউএনও মোহাম্মদ নাহিদ হাসান খান আরো জানান, সোমবার সকাল ৬ টা থেকে রাত ১২ টা পর্যন্ত ভাঙ্গুড়ার শরৎনগর এলাকায় বে-আইনীভাবে কোন জমায়েতের চেষ্টা, মিছিল মিটিং সমাবেশ, বিস্ফোরক দ্রব্য, আগ্নেয়াস্ত্র, লাঠিসোঁটা নিয়ে কেউ অবস্থান করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে ভাঙ্গুড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ফয়সাল বিন আহসান জানান, ১৪৪ ধারা জারির চিঠি পেয়েছি। ইতোমধ্যে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আইন-শৃঙ্খলা অবনতির চেষ্টা যদি কেউ করে, আইনগত ব্যবস্থা গ্রহণ করতে পুলিশ প্রস্তুুত রয়েছে।

সেপ্টেম্বর ০৫,২০২২ at ১১:৫৫:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /দেপ /শই