উচ্চ জলাধার ও পানি সরবরাহ কার্যক্রম শুভ উদ্বোধন পৌরসভার সকল নাগরিক সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে: পরিকল্পনা প্রতিমন্ত্রী

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ৪৫০ ঘনমিটার ক্ষমতা সম্পন্ন ভূগর্ভস্থ পানি শোধনাগার, উচ্চ জলাধার ও পানি সরবরাহ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। রোববার সকালে পৌরসভার জজনগর গ্রামে নির্মিত এই প্রকল্পের উদ্বোধন করেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

বক্তব্যে তিনি বলেন, ছেংগারচর পৌরসভার সকল নাগরিক সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে। কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে ভিশন তা বাস্তবায়নে নাগরিকদের ঘরে ঘরে সেবা পৌঁছে দিতে।

আজকে যে পানি শোধনাগারটি উদ্বোধন করা হল, তা পৌরবাসীর জন্য একটি বড় পাওয়া। আমি পৌরসভার সংশ্লিষ্ট সবাইকে এই প্রকল্পটির সঠিক ব্যবহার ও তদারকি আশা করব। সেই সাথে ঘরে ঘরে যাতে পানির লাইন যায় সেই ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশনা দেন তিনি।

প্রতিমন্ত্রী ড. শামসুল আলম আরও বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগেই মতলব উত্তরের মডেল মসজিদের কাজ শেষ করতে হবে। কারণ এটা সরকারের ভাবমূর্তি বাড়িয়ে দিবে। এই প্রকল্পের কাজটি আরো অনেক আগেই শেষ হওয়ার কথা ছিল।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর চাঁদপুরের নির্বাহী প্রকৌশলী আবু মুসা মো. ফয়সাল, উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসান।

ছেংগারচর পৌরসভার প্রশাসক মো. হেদায়েত উল্লাহর সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের প্রচার সম্পাদক রেফায়েত উল্লাহ দর্জির পরিচালনায় আরো বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মনজুর আহমদ, সহকারী পুলিশ সুপার (মতলব সার্কেল) ইয়াসির আরাফাত, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও গজরা ইউপি চেয়ারম্যান শহীদ উল্লা প্রধান, উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক মিজানুর রহমান,

ছেংগারচর পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী, পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক জামান সরকার, কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপকমিটির সদস্য আরিফ উল্যাহ সরকার, পৌর কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মোখলেছুর রহমান মাস্টার, সম্ভাব্য মেয়র প্রার্থী আলহাজ্ব মাহবুবুর রহমান সেলিম, আতিকুর রহমান, অ্যাড. মহসিন মিয়া মানিক,

শাহআলম সিদ্দিকী, ছেঙ্গারচর পৌর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আঃ ছাত্তার, মতলব উত্তর প্রেসক্লাবের সভাপতি বোরহান উদ্দিন ডালিম, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সদস্য সচিব সাংবাদিক মমিনুল ইসলাম, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মো. শাহআলম, ৮নং ওয়ার্ড সহায়ক সদস্য মফিজুল শিকদার মাহবুব। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী সজিব চন্দ্র দাস।

সেপ্টেম্বর ০৪,২০২২ at ১৭:২১:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /মন /শই