বদলগাছী উপজেলা ছাত্রলীগের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

নওগাঁর বদলগাছী উপজেলা ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে মো.সুমন হোসেন কে সভাপতি ও মো.জাহিদ হোসেনকে সাধারন সম্পাদক করে নতুন আংশিক কমিটি ঘোষনা করেছে নওগাঁ জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহনান রিজভী ও সাধারণ সম্পাদক আমানুজ্জামান সিউল।

শনিবার রাতে এক বছরের জন্য এই আংশিক কমিটির অনুমোদন দেওয়া হয়। অবশেষে দীর্ঘ প্রায় সাত বছর পর (০৩ সেপ্টেম্বর ) বদলগাছী উপজেলা ছাত্রলীগের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বদলগাছী উপজেলা পরিষদ অডিটোরিয়াম হল রুমে মো ফায়ছার হোসেনের সভাপতিত্বে এ সম্মেলনের আয়োজন করে উপজেলা ছাত্রলীগ।

আরো পড়ুন :
রাশিয়া যাচ্ছেন মিয়ানমার জান্তাপ্রধান

উপজেলা ছাত্রলীগ সূত্র জানায়, সর্বশেষ ২০১৬ সালের ১৬ জানুয়ারী বদলগাছী উপজেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। ওই সম্মেলনে মো ফায়সার হোসেনকে সভাপতি এবং সামছুজ্জামান হিরা কে সাধারণ সম্পাদক করে একটি পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়েছিল।

মেয়াদ শেষ হয়ে হলেও সাংগঠনিক জটিলতা ও করোনার কারণে এতদিন সম্মেলন আয়োজন করতে পারেনি উপজেলা ছাত্রলীগ।

অবশেষে দীর্ঘ প্রতীক্ষার পর কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে গত ৩ সেপ্টেম্বর শনিবার বদলগাছী উপজেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনকে কেন্দ্র করে সারা উপজেলায় ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে।

নাম প্রকাশ না করার শর্তে জেলা ছাত্রলীগের একজন নেতা জানান, মেয়াদ উত্তীর্ণ হয়ে গেলেও উপজেলা ছাত্রলীগের সম্মেলন হচ্ছিল না। চলতি বছরের শুরুতে সম্মেলনের উদ্যোগ নেওয়া হলেও তা পিছিয়ে যায়। কেন্দ্র থেকে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠনের নির্দেশনা আসায় এবার দলের ত্যাগী ও তৃণমূলের ছাত্রনেতাদের নিয়ে নতুন কমিটি গঠনের সুযোগ সৃষ্টি হয়েছে।

এতে বদলগাছী উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম আরো গতিশীল হবে বলে মনে করা হচ্ছে। সম্মেলন স্থানসহ উপজেলা শহরের রাস্তার পাশে এবং দেয়ালে দেয়ালে নতুন পদ প্রত্যাশী ছাত্রলীগের নেতাদের ব্যানার ও পোস্টারে ছেয়ে গেছে। রাস্তার মোড়ে মোড়ে নওগাঁ জেলা নেতাদের আগমনের প্রবেশ তোড়নও শোভা পাচ্ছে।

শনিবার বেলা ১২ টায় নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি এবং সাবেক এমপি আব্দুল মালেক এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সম্মেলনের উদ্বোধন করেন, নওগাঁ জেলা ছাত্রলীগের সভাপতি মো. সাব্বির রহমান রিজভী, সম্মেলন বক্তা ছিলেন সংসদ সদস্য ছলিম উদ্দীন তরফদার সেলিম, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আমানুজ্জামান সিউল।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ জেলাযুব লীগের সভাপতি এ্যাডভোকেট খোদাদাদ পিটু খাঁন, মহাদেবপুর-বদলগাছী আসনের সাবেক সংসদ সদস্য ড. আকরাম হোসেন চৌধুরী, বদলগাছী উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু খালেদ বুলু,

সাধারন সম্পাদক মিজানুর রহমান কিশোর, যুগ্ন সাধারন সম্পাদক আব্দুস সালাম মন্ডল, প্রচার ও প্রকাশনা সম্পাদক তৌফিক মান্নান পলাশ, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো আনোয়ার হোসেন সহ ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সেপ্টেম্বর ০৪,২০২২ at ১২:৩২:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /সজ /শই