বর্ষীয়ান আ.লীগ নেতা খালেকুন নুর সিকদারের মৃত্যু, তথ্যমন্ত্রীর শোক

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি শামসুদ্দোহা সিকদার আরজু’র বড় ভাই ও দক্ষিণ রাজানগর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সোহেল সিকদারের পিতা কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি খালেকুন নুর সিকদার (৬৮) মারা গেছেন (ইন্না-লিল্লাহি……. রাজেউন)।
শনিবার (৩ সেপ্টেম্বর) দুপুর ২.৩০ মিনিটে চট্টগ্রামের পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।
মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে  ৩ মেয়ে ও নাতি-নাতনিসহ বহু আত্মীয় স্বজন রেখে গেছেন। তিনি দীর্ঘ দিন ধরে বিভিন্ন রোগে ভোগ ছিলেন।
বিষয়টি নিশ্চিত করেন তাঁর একমাত্র ছেলে সোহেল সিকদার।
আগামীকাল রবিবার (৪ সেপ্টেম্বর) সকাল ১১টায় মরহুমের জন্মস্থান পৌরসভার সিকদার বাড়ির মাঠে প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। বাদে আছর মরহুমের বাসস্থান দঃ রাজানগর রাহে ভান্ডার দরবার শরীফে দ্বিতীয় জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।
এদিকে প্রবীণ রাজনীতিবিদ মরহুম খালেকুন নুর সিকদারের মৃত্যুতে মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।
শনিবার (৩ সেপ্টেম্বর) এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।
শোক বার্তায় তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, প্রবীণ আওয়ামী লীগ নেতা খালেকুন নুর সিকদার ছিলেন
বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনার ধারক ও বাহক। তিনি ছিলেন দক্ষ সংগঠক ও দলের তৃনমূলে নিবেদিতপ্রাণ। এছাড়াও তিনি এলাকাবাসীর সেবায় আত্মনিয়োগের এক উজ্জ্বল দৃষ্টান্ত ছিলেন। তাঁর মৃত্যুতে রাজনৈতিক অঙ্গনে এক অপূরণীয় ক্ষতি হলো।
তথ্যমন্ত্রী ছাড়াও রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুচ, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নাসির উদ্দীন রিয়াজ সাধারণ সম্পাদক দিদারুল আলম, তাঁতিলীগের সভাপতি মোহাম্মদ মোরশেদ ও ছাত্রলীগের সভাপতি রাসেল রাসু ও সাধারণ সম্পাদক মো. আলীশাহ পৃথক পৃথক ভাবে মরহুম খালেকুন নুর সিকদারের মৃত্যুতে  শোক প্রকাশ করেছেন।
প্রসঙ্গত, মরহুম খালেকুন নুর সিকদার ছিলেন সুফি সাধক রাহে ভান্ডার দরবারে রহমানিয়ার পীর হজরত মৌলানা ছালেকুর রহমান শাহ ( কঃ)  দৌহিত্র ও রাহে ভান্ডার দরবার শরীফের শাজ্জাদানশীল শাহজাদা।

সেপ্টেম্বর ০৩,২০২২ at ২১:০৮:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /মন /শই