মোবারকগঞ্জ চিনিকলে অবসরপ্রাপ্ত শ্রমিকদের বিক্ষোভ মানববন্ধন ও স্মারকলিপি পেশ

ঝিনাইদহের মোবারকগঞ্জ চিনিকলের অবসরপ্রাপ্ত শ্রমিক ও কর্মচারীদের অবসরোত্তর গ্রাচুইটিসহ অন্যান্য পাওনাদি পরিাশোধের দাবিতে বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন কর্মসূচী ও স্মারকলিপি পেশ করেছে অবসরপ্রাপ্ত শ্রমিকরা।

শনিবার সকাল ১০টায় মোবারকগঞ্জ চিনিকল মেইন গেটের সামনে বিক্ষোভ প্রদর্শন ও ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করে। এর পর মাননীয় প্রধানমন্ত্রী বরাবর মোবারকগঞ্জ চিনিকলের ব্যবস্থাপনা পরিচালকের মাধ্যমে একটি স্মারকলিপি প্রদান করেন।

আরো পড়ুন :
বাংলা উচ্চারণ ও উপস্থাপনার নান্দনিক কৌশল বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

এ সময় বক্তব্য রাখেন মোচিক অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী ও কর্মকর্তা কল্যাণ সমিতির সভাপতি আব্দুল কাদের, সাধারন সম্পাদক মোস্তফা আব্দুল জলিল, মোচিক শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারন সম্পাদক আতিয়ার রহমান, সোহেল আহমেদ প্রমুখ।

মোস্তফা আব্দুল জলিল জানান, মোবারকগঞ্জ চিনিকলে প্রায় ১৭৫জন শ্রমিক,কর্মকর্তা ও কর্মচারী অবসরোত্তর গ্রাচুইটি ববাবদ প্রায় ১৬ কোটি ৮৫ লাখ টাকা পাবে। দীর্ঘদিন অতিবাহিত হলেও মিল কর্তৃপক্ষ টাকা নেই এই অজুহাতে পরিশোধ করছেন না।

তিনি জানান, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের শিল্প মন্ত্রণালয়ের অধিন এই্ চিনিকলটি রাষ্ট্রয়াত্ত স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান। তিনি অভিযোগ করেন, অনেকে ১০ বছর আগে অবসরে গেলেও এখনো গ্রাচুইটির টাকা পাননি। বেশ কয়েকজন অর্থাভাবে বিনা চিকিৎসায় মারা গেছে। অনেকে অসুস্থতায় ভুগছেন।

সভাপতি আব্দুল কাদের মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে জানান, তারা চাকুরি শেষে যে টাকা পায় তা দীর্ঘদিন পাচ্ছেন না। অর্থাভাবে ও অনাহারে অনেকে দিন কাটাচ্ছে। শিল্পমন্ত্রী, অর্থমন্ত্রীসহ কলের দৃষ্টি কামনা করেছেন তিনি।

তিনি বলেণ, একই দাবিতে আগামী ৬ সেপ্টেম্বর চিনি শিল্পভবন ও শিল্প মন্ত্রণালয়ের সামনে বিক্ষোভ মহাসমাবেশ,মানববন্ধন ও ৭ সেপ্টেম্বর একই স্থানে প্রতীকি অনশন কর্মসূচী পালন করা হবে।

সেপ্টেম্বর ০৩,২০২২ at ২০:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /বল /শই