যশোরে পুলিশের ওপর স্বর্ণপাচারকারীদের হামলা: নিহত ১, আহত ২

যশোর জেলার শার্শা উপজেলায় পুলিশের যৌথ অভিযানে স্বর্ণ পাচারকারীদের হামলার ঘটনা ঘটেছে। এ সময় মোটরসাইকেলে চাপা পড়ে এক যুবক নিহত হন বলে জানিয়েছে পুলিশ। অভিযানে ৯ কেজি ৭৫৯ গ্রাম ওজনের ৩০টি স্বর্ণের বারসহ দুজনকে আটক করে পুলিশ।

এই অভিযানকালে পাচাকারীরা পুলিশে উপর হামলা করে। এ হামলায় দুই পুলিশ সদস্য আহত হয়েছে। এসময় মোটর সাইকেলে চাপা পড়ে এক ব্যক্তি নিহত হন।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দিনগত রাতে শার্শা উপজেলার জামতলার পাঁচপুকুর এলাকার ওরিয়েন্টাল ওয়েল কোম্পানি লিমিটেডের সামনে এ ঘটনা ঘটে। এ সময় সোনা পাচারের কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার ও ৩টি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

আরো পড়ুন :
বাঁকড়ায় মৎস্য চাষী ও ঔষধ কোম্পানীর মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত

পুলিশের হাতে আটকরা হলেন- কুমিল্লার হোমনা উপজেলার বাসিন্দা আবুল সরকারের ছেলে রবিন (৩৫) ও দাউদকান্দি উপজেলার বাসিন্দা কবির হোসেনের ছেলে আবুল কাশেম (৩৫)।

অন্যদিকে, নিহত ব্যক্তির নাম ওলিয়ার (৪০)। তিনি বেনাপলের আকড়া পুটখালী গ্রামের জাহান আলীর ছেলে। অলি ওই এলাকার দাউদ হোসেন খয়ারের জামাই।

এ ঘটনায় শুক্রবার দুপুর আড়াইটায় জেলা পুলিশ অফিস সম্মেলন কক্ষে মিডিয়া ব্রীফিং করে সবিস্তার জানান, নাভারণ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার জুয়েল ইমরান।

এএসপি জুয়েল ইমরান বলেন, গোপন সূত্রে খবর পেয়ে নাভারন সাতক্ষীরা সড়কের জামতলা এলাকার পাঁচপুকুর নামক স্থানে অভিযান চালায় যশোর ডিবি ও শার্শা থানার পুলিশ। কৌশলে ছদ্মবেশে দীর্ঘদিন ধরে সীমান্ত দিয়ে সোনাপাচার করে আসছে এই চক্রটি।

সীমান্ত পথে ভারতে সোনা পাচারকালে তাদের আটক করা হয়। এ সময় রবিনের শরীরে ও গাড়ির মধ্যে কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় ৯ কেজি ৭৫৮ গ্রাম ওজনের ৩০ পিস সোনারবার পাওয়া যায়। যার মূল্য আনুমানিক সাড়ে ৭ কোটি টাকা। সোনাসহ পাচারকারীদের শার্শা থানায় সোপর্দ করা হয়েছে।

সোনার বার উদ্ধারের সময় পাচারকারী চক্র ২৫-৩০টি মোটরসাইকেল যোগে প্রায় ৫০-৬০ জন যুবক পুলিশের ওপর বোমা হামলা করে। আত্মরক্ষার্থে পুলিশও গুলি এবং রাবার বুলেট ছুড়ে। হামলাকারীদের ফেলে যাওয়া ৩টি মোটরসাইকেল জব্দ করা হয়।

তিনি আরও জানান, ঘটনাস্থলের ২০০ গজ দুরে মোটর সাইকেলের চাপা অবস্থায় অজ্ঞাত এক ব্যক্তিকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। তার মৃতদেহ ময়না তদন্তের জন্য যশোর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

নিহত ওই ব্যক্তি আকড়া পুটখালী গ্রামের জাহান আলীর ছেলে ওলিয়ার রহমান অরফে অলি (৪০) বলে নিশ্চিত হওয়া গেছে।

সেপ্টেম্বর ০২,২০২২ at ১৯:৫৬:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /দেপ /শই