ভোটারদের অধিকার প্রতিষ্ঠাসহ সুষ্ঠু ও ভীতিমুক্ত নির্বাচনের পরিবেশ নিশ্চিত করা হবে: নির্বাচন কমিশনার

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান বলেছেন, সকল রাজনৈতিক দলের সহযোগিতা থাকলে ইভিএম দিয়ে সুষ্ঠু নির্বাচন করা সম্ভব।

ভোটার হালনাগাদ কার্যক্রম বিষয়ে বলেন, আজকে যারা ভোটার হতে চলেছে তারাই সুনাগরিক হিসাবে গড়ে উঠে দেশের বিভিন্ন স্থানে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করবে। তিনি আরও বলেন, সন্ত্রাসী গোন্ডামি করে জনপ্রতিনিধি হওয়া যাবেনা। নির্বাচনে ভোটারদের অধিকার প্রতিষ্ঠা করা হবে। তারা নির্ভয়ে ভোট প্রদান করবেন।

আরো পড়ুন :
সারাদেশে বিএনপি- জামায়াতের নৈরাজ্য তান্ডব ও পুলিশের উপর হামলার প্রতিবাদে দিনাজপুরে যুবলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

ভোটদানে বাঁধা দিলে পাঁচ বছরের কারাদন্ডসহ কঠোর শাস্তির বিধান করা হয়েছে। নির্বাচন কমিশন স্বাধীন একটি প্রতিষ্ঠান। এখানে হস্তক্ষেপ করার সুযোগ নেই। সুষ্ঠু ও ভীতিমুক্ত নির্বাচনের পরিবেশ তৈরি করা হবে।

তিনি আজ শুক্রবার সকালে চৌগাছা পৌরসভায় ভোটার হালনাগাদ কার্যক্রম পরিদর্শনের সময় উল্লেখিত কথাগুলো বলেন।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা নির্বাচন অফিসের আঞ্চলিক কর্মকর্তা মো. হুমায়ুন কবির, সিনিয়ার জেলা নির্বাচন কর্মকর্তা আনিছুর রহমান, অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা আতিকুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান ড. এম মোস্তানিছুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা, থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান নাজনিন নাহার, পৌর মেয়র নুর উদ্দিন আল মামুন হিমেল,

উপজেলা নির্বাচন কর্মকর্তা সেলিম রেজা, জেলা পরিষদের সাবেক সদস্য দেওয়ান তৌহিদুর রহমান, প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি ইয়াকুব আলী, সাধারন সম্পাদক শাহানুর আলম উজ্জল, পৌর কাউন্সিলারসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ভোটার হালনাগাদ কার্যক্রম পরিদর্শন শেষে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান পৌর মেয়রের কার্যলয় ও উপজেলা পরিষদে কিছু সময় অতিবাহিত করেন। এ সময় তিনি বিভিন্ন কর্মকর্তাদের খোঁজখবর নেন।

সেপ্টেম্বর ০২,২০২২ at ১৯:৩১:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /মদ /শই