জাবিতে চার দিনব্যাপী অনুষ্ঠিত হচ্ছে “ফিন্যান্স ফেস্টিভল”

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) চার দিন ব্যাপী জাঁকজমকপূর্ণ আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ফিন্যান্স ফেস্টিভাল-২০২২।

জাবির ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ আয়োজিত এই অনুষ্ঠান ৩১ আগস্ট থেকে শুরু হয়ে চলবে ৩ সেপ্টেম্বর পর্যন্ত।

ফেস্টিভালের প্রথম দিন সকালে ব্যাবসায় শিক্ষা অনুষদের ডিন নীলাঞ্জন কুমার সাহা, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সভাপতি মোহাম্মদ শওকত হোসেন, সহযোগী অধ্যাপক মো. ইউসুফ হারুন, দেবাশীষ সাহা, প্রভাষক প্রদীপ চন্দ্র বিশ্বাস সহ আরো অনেকে ফেস্টিভল উদ্বোধন করেন।

আরো পড়ুন :
কালীগঞ্জ পৌর মেয়রের মাতা মরহুমা হাসিনা বেগমের রুহের মাগফিরাত কামনায় আলোচনা ও দোয়া মাহফিল

এর পর ব্যাবসায় শিক্ষা অনুষদে সারাদিন ব্যাপি আয়োজিত হয় মাইক্রোসফট এক্সেল, পাওয়ার পয়েন্ট ও দাবা খেলা প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব।

ফেস্টিভলের দ্বিতীয় দিন (বৃহস্পতিবার) বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত দেশের ২০ টি কোম্পানি নিয়ে অনুষ্ঠিত হয় চাকুরী মেলা। এই মেলায় চাকুরী প্রার্থীরা তাদের সিভি জমা দেওয়া ও কোম্পানির কার্যক্রম সম্পর্কে জানতে পেরেছে।

মেলায় সরেজমিনে দেখা যায়, জাবি ও অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উৎসবমূখর হয়ে বিভিন্ন কোম্পানিতে নিজের সিভি জমা দিচ্ছে ও কোম্পানির কার্যক্রম নিয়ে কোম্পানির প্রতিনিধিদের সাথে কথা বলছে।

এতে অংশগ্রহণকারী চাকুরিপ্রার্থী ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী আরিফ হোসেন দেশ দর্পণকে বলেন, চাকুরী মেলা একটা কার্যকরী উদ্যোগ যেখান থেকে একই সাথে অনেক গুলো কোম্পানির কার্যক্রম সম্পর্কে জানতে পারা যায় ও নিজের সিভি জমা দেওয়া যায়, যা এক এক করে এই কোম্পানিতে গিয়ে জানা বা সিভি জমা দেওয়া সম্ভব না।

এ দিন বিকাল সাড়ে ৪ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত বহুজাতিক কোম্পানি ও ব্যাংকিং কোম্পানি নিয়ে প্যানেল ডিসকাশন ও পরবর্তীতে দক্ষতা উন্নয়ন মূলক সেশন অনুষ্ঠিত হয়।

এ প্রসঙ্গে ফিন্যান্স ফেস্টিভল-২০২২ এর কনভেনর সজীবুজ্জামান শান্ত (৪৭ ব্যাচ) বলেন, অনেকদিন ধরেই আমরা একটা বড় ইভেন্ট করার চেষ্টা করছিলাম। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিপার্টমেন্টে যে ধরনের ফেস্টিভল করা হয়। আমরা ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ থেকে আমাদের বিভাগের কার্যক্রমকে কেন্দ্র করে এটা করার চেষ্টা করেছি যার মাধ্যমে আমরা আমাদের অবজেক্টিভসগুলোকে তুলে ধরার চেষ্টা করেছি। আমরা এটা নিয়ে খুবই আনন্দিত।

তিনি আরো বলেন, এইতো কিছুদিন আগে এই বিভাগের একযুগ পূর্তি হলো। ছোট্ট একটা বিভাগ ও তার সাথে জড়িত মানুষের সংখ্যা বাড়ছে এরই ধারাবাহিকতায় ছোট ছোট অনেক অনুষ্ঠান আয়োজিত হয়েছে। এটাই ছিলো বিভাগের প্রথম এতো বড় অনুষ্ঠান। আমি আশা করি পরবর্তী প্রজন্ম এর ধারাবাহিকতা বজায় রাখবে ও নিজের বিভাগকে নিয়ে অন্যদের কাছে একটি দৃষ্টান্ত তৈরি করবে।

উক্ত অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষকতা করছে ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক, সহযোগী পৃষ্ঠপোষক হিসেবে আছে এনআরবি ব্যাংক। ফুড এন্ড বেভারেজের পৃষ্ঠপোষকতা করছে ওয়েল ফুড।

উল্লেখ আগামীকাল (৩য় দিন) অনুষ্ঠিত হবে ফিমেল স্পোর্টস ইভেন্ট, ছেলেদের জন্য বাস্কেটবল ও ফুটবল টুনার্মেন্ট এবং ৪র্থ দিন অনুষ্ঠিত হবে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের অধ্যয়নরত শিক্ষার্থীদের সাথে প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

সেপ্টেম্বর ০১,২০২২ at ২০:৪০:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /নর /শই