ভোলার দৌলতখানে চার দোকানে জরিমানা

মূল্য টেম্পারিং করে মূল্যবৃদ্ধিতে কারসাজি ও মূল্যবিহীন ঔষধের স্যাম্পল বিক্রির অপরাধে ভোলায় দৌলতখানের বাংলাবাজারে তিন ঔষধের দোকান ও একটি বিরিয়ানীর দোকানে ৩৪ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (১লা সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে ভোক্তা অধিকারের নিয়মিত বাজার মনিটরিং অভিযানে এ জরিমানা করা হয়।

আরো পড়ুন :
মতলব উত্তর থানার ওসি শাহজাহান কামালের বদলী, নতুন ওসি মহিউদ্দিন

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ভোলা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাহমুদুল হাসান এ অভিযান পরিচারনা করেন।

এ সময় হাজী মেডিকেল, নাজমুল মেডিকেল হল ও অহনা মেডিকেল হল নামের তিনটি ঔষধে ও একটি বিরিয়ানীর দোকানকে মোট ৩৪ হাজার টাকা জরিমানা করেন।

মাহমুদুল হাসান জানান, আগের কেনা (শিশুদের জ্বরের সিরাপ স্কয়ার এর এইস ও আরেকটি গ্যাস্ট্রিকের ঔষুধ) ঔষুধের গায়ের মূল্য ঘষামাজা করে নতুন সিল লাগিয়ে বেশি দামে বিক্রয়ের অপরাধে নাজমুল মেডিকেল হলকে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪০ ধারায় ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও মূল্যবিহীন স্যাম্পল বিক্রয়ের অপরাধে হাজী মেডিকেল হলকে ভোক্তা অধিকার আইনের ৩৭ ধারায় ৩ হাজার টাকা ও অহনা মেডিকেল হলকে ভোক্তা অধিকার আইনে ৩৭ ধারায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে অপরিচ্ছন্ন পরিবেশে খাবার সংরক্ষণের অপরাধে হাজী বিরিয়ানিকে ৪৩ ধারায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে সর্বমোট ৩৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এছাড়াও কয়েকটি সারের সাবডিলার পয়েন্টে তদারকি করা হয়। সরকার নির্ধারিত মূল্যে সার বিক্রয়ের নির্দেশনা দেওয়া হয়। এ অভিযান নিয়মিত অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

সেপ্টেম্বর ০১,২০২২ at ১৯:৩৭:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /দেপ /শই