দশমিনা ৩০ টাকা দরে চাল বিক্রির কার্যক্রম উদ্ভোধন

পটুয়াখালী জেলার দশমিনা উপজেলায় ২টি ডিলার পয়েন্ট উদ্ভোধন করেন দশমিনার ইউএনও মো মহিউদ্দিন আল হেলাল, দশমিনা উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, খাদ্য দপ্তরের কর্মকর্তাগণ, ট্যাগ অফিসার
,ইউপি চেয়ারম্যান, ইউপি সচিব, ইউপি সদস্য, দশমিনা থানা পুলিশের প্রতিনিধি এবং গ্রাম পুলিশ সহ আরো এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাধারন জনগন উপস্থিত ছিলেন, এসময় সকলের উপস্থিতিতে দশমিনা উপজেলা ইউএনও মো. মহিউদ্দিন আল-হেলাল বলেন এই ৩০ টাকা দরের চাল যেনো সাধারণ মানুষের মাঝে সঠিক মাপ এবং সুষ্ঠু বন্টন করা হয়, যাতেকর সাধারণ মানুষ যেনো তার ন্যায্য অধিকার, ন্যায্যমূল্যে থেকে বঞ্চিত না হয়।
এসময় দশমিনা উপজেলা চেয়ারম্যান বলেন, রোববার (২৮ আগস্ট) প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ১ সেপ্টেম্বর থেকে সারা দেশে ৮১১টি কেন্দ্রে ডিলারের মাধ্যমে চলমান ওএমএস কার্যক্রম আরও সম্প্রসারিত করে মোট ২ হাজার ৩৬৩টি কেন্দ্রে ৩০ টাকা কেজি দরে চাল বিক্রি করা হবে।
সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন, টিসিবি কার্ডধারীরা ওএমএসর ন্যায় ন্যায্যমূল্যে ১০ কেজি হিসেবে চাল পাবেন,সে অনুযায়ী ওএমএস কার্যক্রমে টিসিবি কার্ডধারীদের অগ্রাধিকার ভিত্তিতে চাল দেয়া হবে।
এ ছাড়াও খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় সারা দেশে ইউনিয়ন পর্যায়ে ৫০ লাখ ১০ হাজার ৫০৯টি প্রান্তিক পরিবারকে প্রতি কেজি ১৫ টাকা দরে মাসে ৩০ কেজি চাল দেয়া হবে আপনার সবাই ধৈর্য শৃঙ্খলা মেনে সংগ্রহ করবেন। এবং একজন অন্যজনকে  সহযোগিতা করবেন যাতে করে সে ন্যায্য দামে প্রধানমন্ত্রীর দেয়া ৩০ টাকা কেজিতে ওএমএসের চাল পেতে পারে।

সেপ্টেম্বর ০১,২০২২ at ১৮:৩৯:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /দেপ /শই