দুমকিতে অফিস সহকারীর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

পটুয়াখালীর দুমকিতে পূর্ব শত্রুতার জেরে অফিস সহকারীকে পিটিয়ে পা ভেঙে দেয়ার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে শিক্ষক-কর্মচারীসহ শিক্ষার্থীবৃন্দরা।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় উপজেলার ইসলামিয়া ফাজিল মাদ্রাসা সংলগ্ন সড়কে বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থীসহ শিক্ষক- কর্মচারীরা এ মানববন্ধন করেন। পারিবারিক সুত্রে জানা যায়, পটুয়াখালী সদর উপজেলা জামুরা গ্রামের বাসিন্দা মোঃ শাহজাহান তালুকদার।
দুমকি ইসলামীয়া ফাজিল মাদ্রাসার অফিস সহকারী পদে কর্মরত তিনি। জমিজমা নিয়ে পূর্ব বিরোধ থাকায় গত (৩০ আগষ্ট) মঙ্গলবার মাদ্রাসা থেকে বাড়ি ফেরার পথে লেবুখালীর কাঠালতলা বসে শাহজাহানের উপর অতর্কিত হামলা চালায় একই বাড়ির বাসিন্দা, মজিদ তালুকদার, শহীদ তালুকদার, মিজান তালুকদার, রবিউল, আনিচুর,জুয়েলসহ আরও অনেকে।
এসময় শাহজাহান’র একটি পা লোহার রড দিয়ে পিটিয়ে কয়েক টুকরো করে রাস্তার পাশে ফেলে যায়। পরবর্তীতে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে বরিশাল রেফার করেন।
মানববন্ধনে মাদ্রাসার অধ্যক্ষ সাইদুর রহমান, প্রভাষক রহমাতুল্লাহ, শিক্ষক মোঃ নাসির উদ্দীন, আহত শাহজাহানের মেয়ে মারজিনা আক্তার, ভাতিজী রিনা আক্তার বক্তব্য দেন। এসময় তারা এমন ন্যক্কারজনক ঘটনার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানান পাশাপাশি অতি দ্রুত দোষীদের আইনের আওতায় এনে শাস্তির দাবী জানান।
হামলার ঘটনা অস্বীকার করে অভিযুক্ত রবিউল বলেন, তাদের সাথে আমাদের পূর্ব বিরোধ আছে কিন্তু এই হামলার ব্যাপারে আমরা কিছুই জানিনা।
দুমকি থানা অফিসার ইনচার্জ মো. আবদুস সালাম বলেন, আমরা একটা অভিযোগ পেয়েছি তদন্ত চলছে ঘটনার সত্যতা পেলে মামলা রুজু হবে।

সেপ্টেম্বর ০১,২০২২ at ১৮:১৮:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /জম /শই