বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও সজিব ওয়াজেদ জয়কে নিয়ে কটুক্তি, ডিজিটাল আইনে মামলা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা এবং সজীব ওয়াজেদ জয় কে নিয়ে সোশাল মিডিয়া ফেসবুকে মানহানীকর কটুক্তি করায়, সুনামগঞ্জ জেলার আমিনুল হক চৌধুরীর বিরুদ্ধে,

বাদী হয়ে জয়পুরহাট জেলার সাংবাদিক আ: রাজ্জাক রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালতের আইনজীবী মামুনুর রশীদ জন এর মাধ্যমে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। আদালতের জ্যেষ্ঠ বিচারক মামলাটি আমলে নিয়েছে।

আরো পড়ুন :
১৫ আগস্ট বঙ্গবন্ধুর হত্যার নেপথ্য কুশিলবদের মুখোশ উন্মোচিত হওয়া দরকার: শেখ আফিল এম পি

জানা যায়, (৩ আগস্ট) সজীব ওয়াজেদ জয়কে কটূক্তি করে আমিনুল হক চৌধুরী ফেসবুকে পোস্ট দেন যে একমাত্র বিজ্ঞানি যুক্তরাষ্ট্রে বসে বাংলাদেশ থেকে ৩ কোটি টাকা বেতন পান তিনি। বিশ্বের একমাত্র মহা বিজ্ঞানি তিনি।

(২০ আগস্ট) বঙ্গবন্ধুকে নিয়ে স্বাধীন বাংলাদেশের প্রথম হত্যাকারী বলেন। (২১ আগস্ট) মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে পোস্ট দেন গণতন্ত্রকে হত্যা করে ভারতের হাতে তুলে দেন ইত্যাদি রাষ্ট্র বিরোধী বক্তব্য দেন সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার মাইজবারি গ্রামের আ: কুদ্দুস চৌধুরীর ছেলে আমিনুল হক চৌধুরী। তার নামে ফেসবুক আইডি থেকে এসব তথ্য পাওয়া যায়।

এবিষয়ে মামলার বাদী আ: রাজ্জাক, জানান বর্তমানে দেশে স্বাধীনতা বিরোধী অপশক্তি বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এরই ধারাবাহিকতায় সমাজের কুলাঙ্গার পথভ্রষ্ট কিছু যুবক ইদানীং তাদের দোসরদের কুপরামর্শে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশে আওয়ামী লীগের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয় এর বিরুদ্ধে মানহানীকর কুরুচিপূর্ণ বক্তব্যে সোশাল মিডিয়ায় দিয়ে উন্নয়ন মূলক কর্মকান্ডকে প্রশ্নবিদ্ধ করার ষড়যন্ত্র করছে। আমি বিষয়টি সোশাল মিডিয়া ফেসবুকে দেখার পর আমার নজরে আসলে অভিযুক্তের বিরুদ্ধে একটি এজাহার দায়ের করি। পরে বিঙ্গ আদালত মামলাটি আমলে নিয়ে তদন্ত সাপেক্ষে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা রজু করেন।

এজাহারে’র বিষয়ে বাদী পক্ষের আইনজীবী মামুনুর রশীদ জন বলেন, আসামি আমিনুল ইসলাম হক চৌধুরী তার নিজ আইডিতে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও সজিব ওয়াজেদ জয়কে সোশাল মিডিয়া বিভিন্ন ভাবে কুটুক্তি করায় আদালতের নজরে এনেছি। বিজ্ঞ আদালত আজ বুধবার ৩১ আগস্ট মামলাটি নিয়েছে। মামলা নং ৪৭ / পি/২২

আগস্ট ৩১,২০২২ at ১৯:৩১:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /সন /শই