ইবিতে শতভাগ আবাসিক ক্যাম্পাস এবং শিক্ষার্থীদের নিরাপত্তার দাবিতে মানববন্ধন

নিরাপদ ক্যাম্পাস চাই, আমার বোনের সম্মানহানির বিচার চাই ইত্যাদি স্লোগানে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শাখা ছাত্রলীগ শতভাগ আবাসিক ক্যাম্পাস এবং শিক্ষার্থীদের নিরাপত্তার দাবিতে মানববন্ধন করেছে।

বুধবার (৩১ আগস্ট) বেলা ১২ টার দিকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে এই মানববন্ধন সম্পন্ন হয়। এবং প্রশাসনের কাছে একটি লিখিত দাবি জানানো হয়।

বাংলাদেশ ছাত্রলীগ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ফয়সাল সিদ্দিক আরাফাত, অনান্য নেতৃবেন্দু সহ প্রায় শতাধিক শিক্ষার্থী।

আরো পড়ুন :
বেনাপোলে দু’পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষে পরিবহন শ্রমিক নেতা নিহত, আটক ৩

এসময়, ফয়সাল সিদ্দিক আরাফাত বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয় আমরা একটা পরিবারের মত। আমরা চাইনা আমাদের পরিবারের কারো সন্মানহানী হোক, চাইনা কেউ নিরাপত্তাহীনতায় থাকুক। আমরা প্রশাসনের কাছে যৌক্তিক জোর দাবি জানাচ্ছি ইবিতে শতভাগ আবাসিক ক্যাম্পাস এবং শিক্ষার্থীদের নিরাপত্তা ব্যবস্থা করা হোক।

মানববন্ধনে শিক্ষার্থী প্রতিনিধি সানজিদা চৌধুরি বলেন, ক্যাম্পাসের বাইরে অবস্থানকারী মেয়েদের ম্যাচে বিভিন্ন সময় ইট, পাটকেল  মারা হয়। ভিন্নভাবে হেনস্থা করা হয়। তাই ক্যাম্পাসের ভেতরে মেয়েদের নিরাপত্তা নিশ্চিত করে শতভাগ আবাসিক ব্যবস্থা করা হোক।

প্রসঙ্গত, সোমবার (২৯ আগস্ট) রাত সাড়ে ৮ টার দিকে ক্যাম্পাস পার্শ্ববর্তী শেখপাড়া বাজার সংলগ্ন একটি ভাড়া বাড়িতে গোপনে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক ছাত্রীর গোসলের দৃশ্য ধারণ করার অভিযোগ উঠেছে। এই ঘটনায় নিরাপত্তা ও বিচার চেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছে ভুক্তভোগী ওই ছাত্রী।

আগস্ট ৩১,২০২২ at ১৪:০৭:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /দেপ /শই