এশিয়া কাপ হার দিয়ে শুরু বাংলাদেশের

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। শুরুর দিকে দারুণ বোলিংয়ে প্রতিপক্ষকে আটকে রেখেছিল সাকিব আল হাসান বাহিনী। বোলাররা বোলিংয়ের সেই ধার ধরে রাখতে পারেনি শেষের দিকে। ফলে প্রথম ম্যাচেই আফগানদের কাছে ৭ উইকেটে হারতে হলো সাকিব বাহিনীকে।

মঙ্গলবার (৩০ আগস্ট) শারজাহদের টস জিতে ব্যাটিংএর সিদ্ধান্ত নেন সাকিব। বাংলাদেশ দলের টপঅডারদের আসা-যাওয়ার মধ্যে শেষ হয় অবশেষে মোসাদ্দেক হোসেনের ৪৮ রানে ভর করে ১২৭ রানে থামে বাংলাদেশের ইনিংস। আফগান স্পিনার মুজির উর রহমান ১৬ রানে ৩ উইকেটে হারিয়ে বেশ চাপে পড়ে বাংলাদেশ। সেই চাপ থেকে বের হতে পারেনি টাইগাররা। ফলে ১২৭ রানের ছোট সংগ্রহ নিয়েই সন্তুষ্ট থাকতে হয় বাংলাদেশকে।

আরো পড়ুন :
যুবতীকে মারধর করলেন মসজিদের মুয়াজ্জিন

১২৮ রানের লক্ষ্যে খেলতে নেমে আফগানদের শুরুটাও ভালো হয়নি। ১৫ রানেই ফিরে যান ওপেনার রহমানউল্লাহ গুরবাজ। পাওয়ার প্লেতে মাত্র ২৯ রান তোলে আফগানরা।

ইনিংসের ১০ম ওভার পর্যন্ত জয়ের পাল্লা বাংলাদেশের পক্ষে থাকলেও তা ধরে রাখতে পারেনি টাইগার বোলাররা। বিশেষ করে মোস্তাফিজের ১৭তম ওভারে এসেই ম্যাচ পুরোটাই ঝুলে পড়ে আফগানদের পক্ষে। ১৭ ওভারে নাজিবুল্লাহ জাদরানের ব্যাটিং তোপে নিজের সেরা বোলিংটা করতে পারেননি কাটার মাস্টার।

আফগানদের টপ অর্ডার দলকে ভালো শুরু এনে দিতে না পারলেও মিডল অর্ডার খেই হারিয়ে ফেলেনি। ইব্রাহিম জাদরান ও নাজিবুল্লাহ জাদরানের রানের জুটিতে ভর করে সহজেই জয়ের বন্দরে ভেড়ে আফগানদের জয়ের নৌকা। শুধু জয় নয়, প্রথম দল হিসেবে এশিয়া কাপের ১৫তম আসরের সুপার ফোরও নিশ্চিত করেছে আফগানরা।

আফগানদের হয়ে নাজিবুল্লাহ জাদরান ১৭ বলে ৪৩ রানের ক্যামিও খেলেন। ইব্রাহিম জাদরান ৪১ বলে করেন ৪২ রান। বাংলাদেশের হয়ে সাকিব ১৩ রানে এক উইকেট শিকার করেন। এছাড়াও সাইফউদ্দিন ও মোসাদ্দেক একটি করে উইকেট শিকার করেন।

আগস্ট ৩১,২০২২ at ১০:৪৬:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /ঢক /শই