তুচ্ছ ঘটনায় কোটচাঁদপুরে প্রতিবন্ধী নারীকে পিটিয়ে জখম

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ঝিনাইদহের কোটচাঁদপুর পল্লিতে সাজু বেগম (৩৫) নামে এক বাক প্রতিবন্ধী নারীকে পিটিয়ে জখম করেছে প্রতিবেশীরা।

মঙ্গলবার সকালে উপজেলার বলরামপুর গ্রামে এ ঘটনা ঘটে। আহত প্রতিবন্ধী নারী ওই গ্রামের মানসিক প্রতিবন্ধী হবিবর রহমানের স্ত্রী। এঘটনায় সংশ্লিষ্ট থানায় অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী নারীর ভাই ইবাদুল ইসলাম।

আরো পড়ুন :
ঝিনাইদহের হরিণাকুন্ডুতে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা

তিনি জানান, সকালে তার বোন বাক প্রতিবন্ধী সাজু বেগম বাড়ির সামনে ঝাড়ু দিচ্ছিল। এতে প্রতিবেশী আরিফের বাড়ির জানালা দিয়ে ধুলা উড়ে গেলে তার স্ত্রী চম্পার সঙ্গে প্রতিবন্ধী সাজু বেগমের বাকবিতন্ডা হয়। বাক প্রতিবন্ধী হওয়ায় সাজু কোন কথা বলতে না পারলেও চম্পা তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। একপর্যায়ে তিনি প্রতিবন্ধী সাজু বেগমকে মারতে থাকেন।

এসময় চম্পার ছেলে পলক এসে তাকে ধরে মা-ছেলে উভয়ই এলোপাতাড়ি পিটিয়ে ও মাথায় ইট দিয়ে জখম করে। এঘটনায় গুরতর আহত প্রতিবন্ধী নারীকে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে ভর্তি করেন।

প্রতিবন্ধী নারীর ভাই, শামিম কবির বলেন, আমার বোন ও বোন জামাই প্রতিবন্ধী হওয়ায় অনেক কষ্ট করে সংসার চালায়। আমরা নিজেদের সাধ্য অনুযায়ী সাহায্য সহযোগিতা করি। প্রতিবন্ধী হওয়ায় আমরা কিছু বলতে পারি না। কিন্তু একটি তুচ্ছ ঘটনায় কিভাবে একজন বাক প্রতিবন্ধীকে পিটিয়ে জখম করে! তিনি এঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন।

কোটচাঁদপুর থানার দায়িত্বরত পুলিশের উপপরিদর্শক এসআই হারুনর রশীদ জানান, প্রতিবন্ধী নারীকে মারার ঘটনায় লিখিত অভিযোগ হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এঘটনায় তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

আগস্ট ৩০,২০২২ at ২০:৩৩:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /রহ /শই