হাতীবান্ধায় ধানের চারা রোপন করতে গিয়ে প্রতিপক্ষের হামলায় শিকার দুই বোন!

প্রফাইল ছবি প্রতীকী

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় নিজের জমিতে ধান রোপন করতে গিয়ে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন দুই বোন। এ নিয়ে ইউপি চেয়ারম্যান উভয় পক্ষের উপস্থিতিতে ফয়সালা করে দিলেও তা মানতে নারাজ প্রতিপক্ষ জাহাঙ্গীর গং।

ঘটনাটি ২২ আগষ্ট সকাক ৯ টায় ঐ উপজেলার টংভাঙ্গা এলাকায় ঘটে। এবিষয়ে জাহাঙ্গীরসহ ১০ জনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছে ভুক্তভোগী জাহানারা বেগম।

অভিযুক্ত জাহাঙ্গীর (৩৪) ঐ উপজেলার টংভাঙ্গা এলাকার মৃত আব্দুল আজিজের পুত্র।

অভিযোগ সুত্রে জানা গেছে, মায়ের পৈত্রিক সুত্রে পাওয়া জমি ভোগদখল করে আসছে জাহানারা বেগমসহ ৮ ভাইবোন।

আরো পড়ুন :
অবশেষে তালা সার্জিকাল ক্লিনিকের ভুল স্বীাকার করল অর্থ দন্ড দিয়ে আপোষ

এদিকে সে জমি নিয়ে দীর্ঘদিন যাবত জাহাঙ্গীর গংদের সাথে তাদের বিরোধ সৃষ্টি হলে তা নিয়ে ২১/৮/২২ তারিখে টংভাঙ্গা ইউপি চেয়ারম্যান সেলিম হোসেন উভয় পক্ষের গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে ইউনিয়ন পরিষদে বসে মিমাংসা করে দেয়।

পরদিন ২২/৮/২২ তারিখে জাহানারা বেগমেরা উক্ত জমিতে আমন ধানের চারা রোপন করে। তা দেখে জাহাঙ্গীর গং এর লোকজন বাঁশের লাঠি, লোহার রড ও ধারালো অস্ত্র নিয়ে এসে সে জমি নিজের বলে দাবী করে রোপনকৃত ধানের চারা নষ্ট করে দেয়।

এসময় জাহানারা বেগম ও তার বোন রশিদা বেগম জাহাঙ্গীর গং বে-আইনি কার্যকলাপের প্রতিবাদ করলে অভিযুক্তরা দুবোনকে ধরে এলোপাতাড়িভাবে মারপিট করে। এসময় তারা দুবোন গুরুতর আহত হলে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করে দেয়।

অভিযুক্ত জাহাঙ্গীর বলেন, আমার বাবার সম্পত্তি। তারা রেকর্ডের আগে কাগজপত্র চুরি করে নিয়ে তাদের নামে জমি রেকর্ড করে। এনিয়ে আদালতে মামলা করে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

তারপরও তারা জোরপূর্বক আমার জমিতে ধান লাগায়। এনিয়ে বাধা করলে উল্টো তারা আমার বউকে মারধোর করে গুরুতর আহত করে। এবিষয়ে আমিও তাদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছি।

টংভাঙ্গা ইউপি চেয়ারম্যান সেলিম হোসেন বলেন, এলাকার শান্তিশৃঙ্খলা বজায় রাখতে তাদের দুই পক্ষের লোকজন ছাড়াও স্থানীয় গণ্য মান্য ব্যক্তিরা ইউনিয়ন পরিষদে বসে বিষয়টি ফয়সালা করে দেয়। ফয়সালা লিখে জাহানারা বেগমদের হাতে দেয়া হয়।

থানায় করা অভিযোগের বিষয়ে হাতীবান্ধা থানার অফিসার্স ইনচার্জ ওসি শাহ আলম বলেন, বিষয়টি স্বরন নেই, খোজখবর নিয়ে জানাবো।

আগস্ট ৩০,২০২২ at ১৮:০৫:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /আজ /শই