ট্রাফিক হয়রাণী প্রতিবাদে সিলেটে ১৩ সেপ্টেম্বর থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

ট্রাফিক হয়রাণী থেকে মুক্তি ও ৫ দফা দাবি আদায়ে কঠোর আন্দোলনের ঘোষণা দিয়েছেন সিলেটের পরিবহন প্রমিকরা। আগামী ১৩ সেপ্টেম্বর থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডেকেছেন তারা।

কর্মসূচী অনুযায়ী প্রাথমিক ভাবে ৮ সেপ্টেম্বর মানববন্ধন কর্মসূচি পালন করবে পরিবহন শ্রমিকরা। এরপরও দাবি পূরণ না হলে কঠোর কর্মসূচি শুরু করবেন।

সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়নুল ইসলাম এই তথ্য জানিয়েছেন।

আরো পড়ুন :
কেরানীগঞ্জে গ্যাস লাইনের লিকেজ থেকে বিস্ফোরণ, দগ্ধ ৬

পরিবহন শ্রমিকদের দাবিগুলো হচ্ছে- সিলেট মহানগর পুলিশ কমিশনার ও উপ কমিশনারের (ট্রাফিক) অপসারণ, ট্রাফিক পুলিশের হয়রানি ও রেকার বাণিজ্যসহ মাত্রাতিরিক্ত জরিমানা বন্ধ, শ্রম আদালতের প্রতিনিধি নাজমুল আলম রোমেনকে প্রত্যাহার, উচ্চ আদালতের নির্দেশনার আলোকে পাথর কোয়ারি খুলে দেওয়া, সড়ক সংস্কার এবং নতুন সিএনজিচালিত অটোরিকশা বিক্রি বন্ধ ও বিক্রয়কৃত গাড়ির রেজিস্ট্রেশন দেওয়া।

রোববার (২৮ আগষ্ট) রাতে সিলেট জেলা সিএনজিচালিত অটোরিকশা শ্রমিক ইউনিয়নের প্রধান কার্যালয়ে পাঁচটি ট্রেড ইউনিয়নের নেতাদের বৈঠকে আন্দোলন কর্মসূচি চূড়ান্ত হয়।

এতে সভাপতিত্ব করেন সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়নুল ইসলাম। সিএনজিচালিত অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি জাকারিয়া আহমদের সঞ্চালনায় বক্তব্য রাখেন শ্রমিক নেতা মো. দিলু মিয়া, আব্দুস সালাম, মো. আব্দুল মুহিম, মো. আলী আকবর রাজন, রুনু মিয়া মঈন প্রমুখ।

আগস্ট ৩০,২০২২ at ১১:১৭:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /কম /শই