বিএনপিকে তালাক দেওয়া সময় হয়েছে: জাহাঙ্গীর কবির নানক

বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতিমন্ডলীয় সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, বিএনপিকে তালাক দেওয়া সময়ে হয়েছে। বিএনপি দলের মধ্যে মুক্তিযুদ্ধের শক্তির উপস্থিতি উল্লেখ করে তিনি মির্জা ফখরুল ইসলাম আলমগীর কে উদ্দেশ্য করে বলেন দলের ভিতরে যখন তালাক শুরু হবে তখন দিশা পাবেন না। তারা আপনাকে, খালেদা জিয়া কে, বঙ্গবন্ধুর হত্যাকারী জিয়াউর রহমানকে তালাক দিবে।

জাতীয় শোক দিবস উপলক্ষে সোমবার (২৯ আগস্ট) রাত আটটায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) জহির রায়হান মিলনায়তনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের স্মরণে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু একটা সুনির্দিষ্ট আদর্শ, যে আদর্শকে ধারণ করে দেশের স্বাধীনতা অর্জিত হয়েছে। এই সুনির্দিষ্ট আদর্শ হলো রেসকোর্স ময়দানের ১৮ মিনিটের ভাষণ। যে ভাষণ বাঙ্গালী জাতিকে স্বাধীনতার সংগ্রামে ঝাপিয়ে পরার অনুপ্রেরণার জাগায়।

আরো পড়ুন :
কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

উপাচার্য ড. নুরুল আলম বলেন, আগস্টের এইদিনে শ্রদ্ধা ভরে স্মরণ করছি জাতির পিতাকে। জাতির পিতার দেশ স্বাধীনের পর এখন দেশ নেত্রী শেখ হাসিনা এ দেশের জন্য কাজ করছেন। শেখ হাসিনা, বাঙ্গালীর সপ্ন পদ্মা সেতু নির্মাণ করেছে এবং সেটা করেছেন নিজস্ব অর্থে। উন্নয়নের ছোয়ায় তিনি নির্মাণ করেছেন মেট্রোরেল, কর্ণফুলি টার্নেল আরো অনেক স্থাপনা যা দেশকে আরো এক ধাপ এগিয়ে নিয়ে গেছেন।

দুর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডঃ এনামুর রহমান বলেন, ছাত্রলীগ কৃষনের ধান কাটা, দুর্যোগকবলিত মানুষকে সহযোগিতার মাধ্যমে প্রমাণ করেছেন তারা একটি সৃজনশীল ও মানবিক সংগঠন।

তিনি আরো বলেন, ১৯৮১ সালে দেশনেত্রী দেশে ফিরে আসেন। দেশে এসে অনেক চড়াই-উতরাই পার হয়ে নির্বাচিত হয়ে দেশের হাল ধরেন। তিনিই এখন দেশকে বহির্বিশ্বে উপস্থাপন করছেন।

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, জননেত্রী শেখ হাসিনার কারনে এদেশের মানুষ স্বয়ংস্পূর্ণতা পেয়েছে। জাতির পিতাকে নিয়ে যারা ধৃষ্টতা দেখাবে তাদেরকে গনধোলাই দেওয়া হবে। আমরা ভুলি নাই, গ্রেনেড হামলায় কিভাবে দেশ নেত্রীকে হত্যা করতে চেয়েছিলো। ৭৫ এর হত্যাকান্ড, গ্রেনেড হামলাসহ ঘতকদের কালো হাত ভেঙে দেওয়ার জন্য বাংলাদেশ ছাত্রলীগ সর্বদা তৎপর থাকবে।

সভায় জাবি শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, সহ সভাপতি আকলিমা আকতার এশা প্রমুখ।

আগস্ট ২৯,২০২২ at ২১:৩৯:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /নর /শই