যশোরে টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষকদের পদোন্নতির দাবি

যশোরে বাংলাদেশ টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষকরা পদোন্নতি, টাইম স্কেল ও সিলেকশন গ্রেডের দাবি করেছেন। সোমবার (২৯ আগস্ট) প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন থেকে খুলনা বিভাগীয় টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ শিক্ষক সমিতির আহবায়ক মোহাম্মদ আশরাফুল ইসলাম এ দাবি করেন।

এ সময় উপস্থিত সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আ স ম আহছান উল্লাহ, সদস্য সুদীপ কুমার ঘোষ, আব্দুল বারি, জামিউল ইসলাম, শরিফুল ইসলাম, শরিফুল আলম, এস এম মাহমুদুল হাসান, নাজিম উদ্দিন, হাসান ইমাম, নূরে আলম, মোহাম্মদ জাহিদুল ইসলাম, মোস্তাকিন, এজাজ রসুল, মনির হোসেন প্রমুখ।

আরো পড়ুন :
রাণীশংকৈলের তিন ইউপি চেয়ারম্যানদের শপথ গ্রহণ অনুষ্ঠিত

সংবাদ সম্মেলন থেকে তিনি জানান, ‘২০০৪ সালের পর থেকে টেকনিক্যাল শিক্ষা প্রতিষ্ঠানে নতুন করে শিক্ষক নিয়োগ না হওয়ায় সরকারের সকল লক্ষ্য অর্জনের তারা অক্লান্ত করে যাচ্ছেন। কিন্তু তাদের কোন পদোন্নতি দেয়া হচ্ছে না।

কিন্তু নতুন করে ১০০ টি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে ৬৪০০ টি পদ সৃষ্টি করা হয়েছে। সেইসব পদে বিসিএস নন ক্যাডারে মনোনিতদের নিয়োগ দেয়া হচ্ছে। নতুন চাকরিতে যোগদান করেই তারা সব সুবিধা পাচ্ছেন। কিন্তু দীর্ঘদিন ধরে তারা পরিশ্রম করে যাচ্ছেন।

শিক্ষক সংকটের মধ্যেও সফলভাবে টেকনিক্যাল বিভাগের সব কোর্স চলমান রেখেছেন তারা। অথচ তাদের পদোন্নতি দেয়া হচ্ছে না। তাদের পদোন্নতি না দিয়ে নতুন নিয়োগ প্রক্রিয়া স্থগিত করার আহবান জানান তিনি।
সংবাদ সম্মেলন শেষে খুলনা বিভাগের টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষকরা প্রতিবাদ সভা করেন।