তালতলীতে রাখাইনদের ভূমি অধিকার সম্পর্কিত আলোচনা সভা অনুষ্ঠিত

বরগুনার তালতলীতে ২৯ আগষ্ট (সোমবার) আইসিডিপি-রাখাইন কারিতাস বরিশাল অঞ্চলের উদ্দ্যোগে তালতলী প্রকল্প অফিসে রাখাইনদের ভূমি এবং সম্পদের অধিকার: বর্তমান প্রেক্ষিত ও করনীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় রাখাইন নেতা মংতাহান বাবুর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, কারিতাস তালতলী অফিসের সিডিও শ্যামল সরকার, বক্তব্য রাখেন বড়বগী ইউপি চেয়ারম্যান আলমগীর মিঞা, নিশানবাড়িয়া ইউপি চেয়ারম্যান মো. কামরুজ্জামান বাচ্চু, সোনাকাটা ইউপি চেয়ারম্যান ফরাজী মো. ইউনুচ, ইউপি সদস্য নজরুল ইসলাম লিটু, সুলতান আহমেদ, প্রেসক্লাব সভাপতি গোলাম কিবরিয়া প্রমুখ।

আরো পড়ুন :

কাজের মূল্যায়ন শুধু টাকার বিনিময় নয়, সম্মানের দৃষ্টিতে করতে হবে

সভায় এছাড়াও ইউপি সদস্য আমেনা বেগম, নীনা বেগম, মোঃ ইসমাইল হোসেন ফরাজী, ছোমেদ মোল্লা, নুরজাহান, ইউনিয়ন ভূমি কর্মকর্তা উছানী, রাখাইন নেতা মংথিনজো উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা রাখাইনদের ভূমি এবং সম্পদের অধিকার সম্পর্কে বলেন, ইউনিয়ন পরিষদ থেকে ওয়ারিশ সনদ দেয়ার ক্ষেত্রে ব্যপক যাচাই-বাছাই করে দিতে হবে। এছাড়া রাখাইন সম্প্রদায়ের সাথে ষড়যন্ত্রকারীরা যোগসাযোসের মাধ্যমে যেন ভূয়া ওয়ারিশ দেখিয়ে অন্যের সম্পত্তি বিক্রি করতে না পারে সেদিকে লক্ষ্য রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়।

আগস্ট ২৯,২০২২ at ১৮:২৩:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /মন /শই