পান্ডিয়ার ব্যাটের জাদুতে লন্ডভন্ড পাকিস্তান

ক্রিজের একপ্রান্তে দাঁড়িয়ে সব শঙ্কা উড়িয়ে ২ বল হাতে রেখেই পাকিস্তানকে কুপোকাত করে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন হার্দিক পান্ডিয়া।

রবিবার (২৮ আগস্ট) এশিয়া কাপে গ্রুপ ‘এ’র ম্যাচে পাকিস্তানের দেয়া ১৪৮ রান তাড়া করতে নেমে ১৯.৪ ওভারে লক্ষ্যে পৌঁছে যায় ভারত। ১৭ বল মোকাবিলায় ৪ বাউন্ডারি ও এক ওভার বাউন্ডারিতে ৩৩ রানে অপরাজিত থাকেন পান্ডিয়া। তাকে সঙ্গ দিয়ে দলের জয়ে ভূমিকা রাখেন রবীন্দ্র জাদেজা। দুই চার ও ছক্কার মারে ২৯ বলে ৩৫ রান করেন জাদেজা।

আরো পড়ুন :
ঠাকুরগাঁওয়ে বিএনপি এবং আ.লীগের পাল্টা পাল্টি সংবাদ সম্মেলন

এর আগে ইনিংসের শুরুতে ভারত রান তাড়া করতে নেমে মাত্র ১ রানে লোকেশ রাহুলের উইকেট হারায় ভার।
দ্বিতীয় উইকেট জুটিতে ৪৯ রান তুলে ভারতকে নিরাপদ স্থানে নিয়ে যাচ্ছিলেন কোহলি-রোহিত। নেওয়াজের করা ইনিংসের অষ্টম ওভারের শেষ বলটি লং অফের ওপর দিয়ে তুলে মারতে গিয়ে রোহিত ধরা পড়েন ইফতিখারের হাতে। ১৮ বলে ১২ রান করে ফেরেন রোহিত। সূর্যকুমারের ব্যাট থেকে ১৮ বলে ১৮ রান আসে। জায়গা বানিয়ে তুলে মারতে গিয়ে ধরা পড়েন কোহলিও ৩৪ বল মোকাবিলায় ৩ চার ও এক ছক্কায় ৩৫ রান আসে কোহলির ব্যাট থেকে।

জয়ের জন্য তখনো ১২ বলে ২১ রান দরকার ছিল ভারতের। তবে ১৯তম ওভারে এসে হারিসের এক ওভারে তিন বাউন্ডারিসহ ১৪ রান তুলে ম্যাচ নিজেদের করে নেন পান্ডিয়া। শেষ ওভারের প্রথম বলে জাদেজা বোল্ড হলে আরও একবার ম্যাচে ফেরার স্বপ্ন দেখে পাকিস্তান। তবে পান্ডিয়ার এক ছক্কায় সে স্বপ্ন ভেঙে চুরমার হয়ে যায় বাবরদের।

আগস্ট ২৯,২০২২ at ১১:০৭:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /দেপ /শই