লালপুরে আব্দুলপুর স্টেশনে বগিসহ ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত

নাটোরের লালপুর উপজেলার আব্দুলপুর জংশন স্টেশনে ঢাকাগামী আন্তনগর পদ্মা এক্সপ্রেস (৭৬০) ট্রেনের একটি বগিসহ ইঞ্জিন লাইনচ্যুত হয়েছে। এ ঘটনায় কেউ আহত হয়নি তবে স্টেশনে একাধিক বিকল্প লাইন থাকায় সব রুটের ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছে আব্দুলপুর রেলওয়ে জংশন স্টেশন মাস্টার নিজাম উদ্দিন। রবিবার (২৮ আগস্ট) বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে ঘটনাটি ঘটে।

রেলওয়ে সূত্রে জানা যায়, বিকেল ৪টার দিকে রাজশাহী থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তনগর পদ্মা এক্সপ্রেস ট্রেন বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে লালপুর উপজেলার আব্দুলপুর জংশন স্টেশনে প্রবেশ করে। কিন্তু ট্রেনটি আউটার সিগনালের কাছে গিয়ে ইঞ্জিনসহ ১টি বগি লাইনচ্যুত হয়। এ সময় ট্রেনর যাত্রীদের মধ্যে আতঙ্ক দেখা দিলেও কেউ আহত হননি।

আরো পড়ুন :
থানচিতে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

যাত্রী ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ট্রেনটি আব্দুলপুর স্টেশনে ধীরগতিতেই ঢুকছিল। কিন্তু হঠাৎ করেই ট্রেনের গতি বেড়ে যায় এবং ট্রেনটি স্টেশন অতিক্রম করে যাওয়ার সময় আউটার সিগনালের কাছে ইঞ্জিন ও ইঞ্জিনের সাথের বগির কিছু অংশ লাইনচ্যুত হয়। ফলে ট্রেনটি থেমে যায়। এসময় প্রচণ্ড ঝাঁকুনি হওয়ায় আমরা আতঙ্কিত হয়ে পড়ি। অনেকেই চিৎকার দিয়ে ওঠেন।

আব্দুলপুর রেলওয়ে জংশন স্টেশন মাস্টার নিজাম উদ্দিন বলেন, স্টেশনে যাত্রাবিরতিকালে ব্রেক ফেল করে আব্দুলপুর স্টেশনের কাছাকাছি ট্রেনের সামনের একটি বগিসহ ইঞ্জিন লাইনচ্যুত হয়। এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। তবে স্টেশনে একাধিক বিকল্প লাইন থাকায় সব রুটের ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ রেলওয়ে (পশ্চিম) রাজশাহীর মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার সন্ধ্যায় বলেন, বিকল্প ইঞ্জিনের মাধ্যমে পদ্মা এক্সপ্রেস ট্রেনটি কিছুক্ষণের মধ্যে ঢাকার উদ্দেশে যাত্রা করতে পারবে। উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে পৌঁছলে লাইনচ্যুত ইঞ্জিন উদ্ধার কার্যক্রম চালাবে বলে জানান তিনি।’

আগস্ট ২৯,২০২২ at ১০:২৫:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /আর /শই