জাবিতে বাঁধনের রজতজয়ন্তী উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি

‘৫০ পেরিয়ে বাংলাদেশ, ২৫-শে বাঁধন, স্বেচ্ছায় রক্তদান হোক সামাজিক আন্দোলন’ এই স্লোগানকে ধারণ করে বাঁধনের রজতজয়ন্তী উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়।

রবিবার (২৮ আগস্ট) সকাল ১১ টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাঁধনের জোনাল অফিস প্রাঙ্গনে এ কর্মসূচিতে ফুলের চারা রোপনের মাধ্যমে এ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নুরুল আলম।

আরো পড়ুন :
জাতীয় কবি কাজী নজরুলের ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা ও কবিতা পাঠের আসর অনুষ্ঠিত

এ বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, সুষ্ঠু পরিবেশ রক্ষায় বৃক্ষের অবদান অপরিসীম। গাছপালা মানুষের পরম বন্ধু। এ জন্য গাছ লাগাতে হবে এবং গাছকে ভালবাসতে হবে। স্বেচ্ছায় রক্ত দাতাদের সংগঠনের সদস্যরা ভালো কাজ করে সকলের প্রশংসা অর্জন করেছেন। বৃক্ষরোপণের মাধ্যমে বাঁধন তাদের ভালো কাজের পরিধি আরও বৃদ্ধি করলো।

বাঁধন প্রতিষ্ঠার রজতজয়ন্তী উপলক্ষে আয়োজিত এ বৃক্ষরোপণ কর্মসূচিতে বাঁধন, বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে

বাঁধন জাবি জোনের সভাপতি শাকিল আহমেদ বলেন, আগামী ২৪ অক্টোবর বাঁধনের রজতজয়ন্তী উপলক্ষে কেন্দ্রীয় পরিষদ থেকে বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এরই অংশ হিসেবে আজকের এই বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে।

তিনি আরো বলেন, বাঁধন জাবি জোন বিশ্ববিদ্যালয়ের ১৬ টি হল ইউনিটকে সাথে নিয়ে একযোগে বৃক্ষরোপণ করবে। এই কর্মসূচির আওতায় ফুল ও ফলজ মিলিয়ে দুই শতাধিক বৃক্ষরোপণ করা হবে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক ও বাঁধন জাবি জোনের উপদেষ্টা অধ্যাপক আলমগীর কবীর ও বাঁধনের বিভিন্ন হল ইউনিটের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ‘একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন’- এই স্লোগানে ১৯৯৭ সালের ২৪ অক্টোবর স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধন’ প্রতিষ্ঠিত হয়। ২০০৪ সালের ৫ জানুয়ারি থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে এর কার্যক্রম শুরু হয়।

আগস্ট ২৮,২০২২ at ১৯:৫২:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /নর /শই