জাতীয় কবি কাজী নজরুলের ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা ও কবিতা পাঠের আসর অনুষ্ঠিত

মাগুরার মহম্মদপুর উপজেলার ঐতিহ্যবাহী সংগঠন কলমের সৈনিক সংসদ’র আয়োজনে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা ও কবিতা পাঠের আসর অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ আগস্ট) সন্ধ্যার পর সাপ্তাহিক মহম্মদপুর বার্তা কার্যালয়ে- বিদ্রোহী কবির ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভা ও কবিতা পাঠের আসর অনুষ্ঠিত হয়।

কলমের সৈনিক সংসদের সেক্রেটারী জেনারেল সাংবাদিক ও কবি মুরাদ হোসেনের সঞ্চালনায় আলোচনার শুরুতেই স্বাগত বক্তব্য দেন কলমের সৈনিক সংসদের প্রতিষ্ঠাতা, সাপ্তাহিক মহম্মদপুর বার্তা সম্পাদক, নাট্যকার ও কবি সালাহ্উদদীন আহমেদ মিলটন।

আরো পড়ুন :
শ্রেষ্ঠ শুদ্ধাচার পুরস্কার পেলেন বদলগাছী প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. নাজমুল হক

সংসদের সাহিত্য সম্পাদক সহকারী অধ্যাপক মো. জাহাঙ্গীর কবিরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদের উপদেষ্টা অবসরপ্রাপ্ত টিএনটি কর্মকর্তা মো জিয়াউল হক বাচ্চু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদের উপদেষ্টা পরিষদের সদস্য সহকারী অধ্যাপক এস এম ইউনুচ আলী, বঙ্গবন্ধু সরকারি কলেজের সহকারী অধ্যাপক নিজামউদ্দীন ও সহকারী প্রধান শিক্ষক কবি মো. শহিদুজ্জামান।

আলোচনা ও কবিতা পাঠ শেষে বিদ্রোহী কবির আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়। অনুষ্ঠাননের সার্বিক সহযোগিতায় ছিলেন সাপ্তাহিক মহম্মদপুর বার্তার সাহিত্য সম্পাদক কবি মতিউর রহমান ও কবি লতিফুল খবির।

আগস্ট ২৮,২০২২ at ১৯:৪৮:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /দেপ /শই