২৫ লাখ টাকাসহ আটক বেনাপোল কাস্টমস হাউজের কর্মকর্তা মুকুল সাময়িক বরখাস্ত

২৫ লাখ টাকাসহ আটক বেনাপোল কাস্টমস হাউজের সহকারী রাজস্ব কর্মকর্তা খন্দকার মুকুল হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রবিবার সকালে বেনাপোল কাস্টমস হাউজের কমিশনার আব্দুল হাকিম তাকে বরখাস্ত করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ২৫ লাখ টাকাসহ বেনাপোল কাস্টম হাউজের সহকারী রাজস্ব কর্মকর্তা খন্দকার মুকুল হোসেনকে গত ২৬ আগস্ট একটি বিশেষ গোয়েন্দা সংস্থা ঢাকা বিমানবন্দর থেকে আটক করে। জিজ্ঞাসাবাদের পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য শনিবার (২৭ আগস্ট) রাতে তাকে বেনাপোল কাস্টম হাউসের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করেন সংস্থার কর্মকর্তারা।

বেনাপোল কাস্টম হাউজের কমিশনার আবদুল হাকিম সাংবাদিকদের বলেন, ‘সহকারী রাজস্ব কর্মকর্তা খন্দকার মুকুল হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। জাতীয় রাজস্ব বোর্ড তদন্ত শেষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে।’ আবদুল হাকিম আরও বলেন, ‘মুকুল হোসেনের কাছ থেকে ২৫ লাখ টাকা উদ্ধার করা হয়েছে। ওই টাকা পাচারের উদ্দেশে তিনি বিমানবন্দরে নিয়েছিলেন কি না, তা তদন্ত করে দেখা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিবে রাজস্ব বোর্ড। খন্দকার মুকুল হোসেনের বাড়ি টাঙ্গাইল জেলায়। তিনি বেনাপোল কাস্টম হাউসে কর্মরত।

আরো পড়ুন:
চৌগাছায় স্ত্রীকে শ্বাস রোধে হত্যা করে স্বামী পালাতক
হাতীবান্ধায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার ও ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন

বেনাপোল কাস্টম হাউজ সূত্রে জানা গেছে, মুকুল তার নিজ বাড়ি টাঙ্গাইল যাওয়ার উদ্দেশে শুক্রবার দুপুরে যশোর বিমানবন্দর থেকে বিমানে শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে অবতরণ করেন। এসময় গোপন তথ্যের ভিত্তিতে গোয়েন্দা সংস্থার সদস্যরা তাকে আটক করেন। তার কাছ থেকে একটি ব্যাগে ২৩ লাখ এবং প্যান্টের পকেটে ২ লাখ টাকা জব্দ করা হয়।

আগষ্ট ২৮,২০২২ at ১৯:৪০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএম