ডায়াবেটিস নিয়ন্ত্রণে সহায়তা করবে মেটলাইফ থ্রিসিক্সটি হেলথ অ্যাপ

কার্যকরভাবে ডায়াবেটিস নিয়ন্ত্রণ করতে এবং এই রোগের ঝুঁকি সম্পর্কে জনসাধারণের মধ্যে সচেতনতা বাড়াতে সহায়তা করার জন্য একটি নতুন ফিচার নিয়ে এসেছে মেটলাইফ থ্রিসিক্সটি হেলথ মোবাইল অ্যাপ। এখন খুব সহজে বাড়িতে বসে নিয়মিত ডায়াবেটিসের ঝুঁকি এবং রক্তে শর্করার পরিমাণ ট্র্যাক করা যাবে।

২০১৯ সালে, বিশ্বব্যাপী মৃত্যুর নবম প্রধান কারণ ছিল ডায়াবেটিস এবং আনুমানিক ১.৫ মিলিয়ন মৃত্যু হয়েছিল সরাসরি ডায়াবেটিসের কারণেই। সাম্প্রতিক একটি গবেষণায় আরও দেখা গেছে যে বাংলাদেশে ৮ মিলিয়নেরও বেশি মানুষ ডায়াবেটিসে আক্রান্ত যাদের প্রায় অর্ধেকই জানেন না যে তাঁরা এই রোগের শিকার।

মেটলাইফ থ্রিসিক্সটি হেলথ অ্যাপটির সহায়তায়, ব্যবহারকারী কিছু স্বাস্থ্য এবং লাইফ স্টাইল সম্পর্কিত প্রশ্নের উত্তর দিয়ে তার ডায়াবেটিস হওয়ার ঝুঁকি সম্পর্কে জানতে পারবেন । এমনকি অ্যাপটির ব্যবহারকারী পরিমাপের ঘনত্ব এবং সময় (খাওয়ার আগে বা পরে) প্রদান করে সাপ্তাহিক এবং মাসিক ভিত্তিতে রক্তে শর্করার পরিমান ট্র্যাক করতে পারেন।

মেটলাইফ থ্রিসিক্সটি হেলথ অ্যাপটি বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় স্বাস্থ্য অ্যাপগুলির মধ্যে একটি যা ২ লাখের বেশি ডাউনলোড হয়েছে। অ্যাপটি ব্যাবহারকারীদেরকে বিএমআই (বডি মাস ইনডেক্স) ক্যালকুলেটর, কোভিড-১৯ উপসর্গ চেকার, স্বতন্ত্র স্বাস্থ্য ঝুঁকি মূল্যায়ন, অনলাইনে ওষুধ কেনা, বিনামূল্যে ভার্চুয়াল ডাক্তারের পরামর্শ, ডিজিটাল লাইফ কার্ডের মাধ্যমে ডায়াগনস্টিক পরীক্ষায় বিশেষ ছাড়, সেই সাথে কার্ডিওলজিস্ট, সাইকোলজিস্ট, নিউট্রিশনিস্ট, গাইনোকোলজিস্ট, গ্যাস্ট্রোলজিস্ট এবং জেনারেল সার্জনদের মত বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে অগ্রাধিকার ভিত্তিতে দেখা করার মত নানা সুযোগ সুবিধা প্রদান করে থাকে।

এ বিষয়ে মেটলাইফ বাংলাদেশের মুখ্য নির্বাহী কর্মকর্তা আলা আহমদ বলেন, “আমরা মানুষকে সুস্থ ও দুশ্চিন্তামুক্ত জীবনযাপন করতে সাহায্য করতে চাই। আমরা বিশ্বাস করি যে, নতুন যোগ করা ফিচারগুলোর সহায়তায় অনেক ব্যবহারকারীই ডায়াবেটিসের মতো একটি গুরুতর অসুস্থতা কার্যকরভাবে নিয়ন্ত্রণ করতে সক্ষম হবেন”

আরো পড়ুন:
পাইকগাছার গদাইপুরের বিভিন্ন নার্সারি থেকে একাধিক টিউওয়েল চুরি: থানায় জিডি
মদনে সেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে সেলাই মেশিন বিতরণ

*সূত্র: ডায়াবেটিস (who.int)

-শেষ-

মেটলাইফ
MetLife Inc. (NYSE: MET), এর অংগপ্রতিষ্ঠান এবং সহযোগী প্রতিষ্ঠান (“MetLife”) এর সমন্বয়ে বিশ্বের অন্যতম একটি আর্থিক সেবা প্রদানকারী কোম্পানি যা তার ব্যক্তি এবং প্রাতিষ্ঠানিক গ্রাহকদের বীমা, এ্যানুইটি, গ্রুপ বীমা ও সম্পদ ব্যবস্থাপনা সেবা প্রদানের মাধ্যমে পরিবর্তনশীল বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে সাহায্য করে| ১৮৬৮ সালে প্রতিষ্ঠিত মেটলাইফ বিশ্বের ৪০ টিরও বেশি দেশে কার্যক্রম পরিচালনা করছে এবং যুক্তরাষ্ট্র, জাপান, ল্যাটিন আমেরিকা, এশিয়া, ইউরোপ ও মধ্যপ্রাচ্যের বাজারে নেতৃস্থানীয় অবস্থানে রয়েছে| ১৯৫২ সালে বাংলাদেশে ব্যবসা প্রতিষ্ঠার মধ্যে দিয়ে মেটলাইফ-এর এশিয়া যাত্রা শুরু হয়।

বর্তমানে মেটলাইফ বাংলাদেশের সর্ববৃহৎ জীবনবীমা প্রতিষ্ঠান। প্রায় ১০ লক্ষেরও বেশি গ্রাহকের সেবায় নিয়োজিত প্রতিষ্ঠানটি দেশের অন্যতম বৃহৎ আন্তর্জাতিক জীবন বীমা প্রতিষ্ঠান।

আগষ্ট ২৮,২০২২ at ১৭:২৫ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএম