দুমকিতে সাংবাদিক দেলোয়ার কে প্রাননাশের হুমকি, থানায় জিডি!

পটুয়াখালী জেলার দুমকিতে দৈনিক গণজাগরণ পত্রিকার জেলা প্রতিনিধি, প্রেসক্লাব দুমকির অর্থ সম্পাদক দেলোয়ার হোসেন কে প্রাননাশের হুমকির দেয়ার অভিযোগ পাওয়া গেছে। জমিজমা সংক্রান্ত বিরোধের একটি সংবাদ সম্মেলনে উপস্থিত থাকার অযুহাতে উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সবুজ সিকদার ওই সাংবাদিকে প্রাণ নাশের হুমকি দেন।

এঘটনায় হুমকির শিকার সাংবাদিক দেলোয়ার হোসেন দুমকি থানায় একটি সাধারন ডায়েরি করেছেন। ডায়েরি নং১০৭৫ ঘটনার বিবরণে জানাযায়, গত ২৬ আগষ্ট উপজেলার চরবয়ড়া গ্রামের কামাল শরীফ(৫৫) নামের এক কৃষক তার জমি জোরদখল করে চাষ করার প্রতিবাদে প্রেসক্লাব দুমকির হল রুমে একটি সাংবাদিক সম্মেলন করেন।

আরো পড়ুন :
পাইকগাছার গদাইপুরের বিভিন্ন নার্সারি থেকে একাধিক টিউওয়েল চুরি: থানায় জিডি

সাংবাদিক সম্মেলনে জোর দখল সংক্রান্ত বিষয় মকবুল শরীফ ও উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক কে অভিযুক্ত করে। উক্ত সংবাদ সম্মেলনে একজন সংবাদকর্মী হিসাবে দৈনিক গণজাগরণ পত্রিকার জেলা প্রতিনিধি দেলোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলন শেষে নিজ বাড়ির উদ্দেশ্যে রওয়ানা হয়ে মুরাদিয়া বোর্ড অফিস বাজার ব্রীজের পশ্চিম পাড়ে গাড়ি থেকে নামার সাথে সাথে আগে থেকেই ওৎ পেতে থাকা উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সহ ৪/৫জন তাকে ঘিরে ধরে অকথ্য ভাষায় গালাগালি করতে থাকে। প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনের নিউজ না করার হুমকি দিয়ে সবুজ শিকদার বলেন, এ নিউজ পাঠালে জানে মেরে ফেলবো, তোর কোনো বাপ নাই রক্ষা করবো। এ ঘটনায় নিজের জীবন হুমকির মুখে উল্লেখ করে দুমকি থানায় সাধারন ডায়েরীটি করেন ভুক্তভোগী সাংবাদিক দেলোয়ার হোসেন।

এ ঘটনার প্রতিবাদে ও অভিযুক্ত সবুজ সিকদারের উপযুক্ত শাস্তির দাবীতে প্রেসক্লাব দুমকির নির্বাহী কমিটির জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্ব সম্মতিতে আগামীকাল সোমবার মানববন্ধন ও উপজেলা নির্বাহী কর্মতার কাছে স্মারকলিপি দেওয়ার সিদ্ধান্ত গ্রহন করে কর্মসুচি ঘোষনা করা হয়েছে।

এ বিষয়ে সবুজ সিকদার নিজেকে নির্দোষ দাবী করে বলেন প্রাননাশের হুমকি অসত্য তবে কথার কাটাকাটি হয়েছে বলে স্বীকার করেন।

আগস্ট ২৮,২০২২ at ১৭:২৪:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /জম /শই