আরও ১৩১ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে

গত ২৪ ঘণ্টায় সারা দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ১৩১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ সময়ে ডেঙ্গুতে নতুন করে কারও মৃত্যু হয়নি। এদিকে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৮৬ জনে।

শনিবার (২৭ আগস্ট) সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এর আগে গতকাল (বৃহস্পতিবার) ৬৮ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হওয়াদের মধ্যে ১০৯ জনই ঢাকার বাসিন্দা। এ সময়ে ঢাকার বাইরের হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে ভর্তি হয়েছেন ২২ জন।

আরো পড়ুন:
যবিপ্রবিতে ফ্রি হেল্থ ক্যাম্প ও দুঃস্থদের মাঝে খাদ্য বিতরণ অনুষ্ঠিত
শিবগঞ্জে বঙ্গবন্ধুর শাহাদৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া খায়ের অনুষ্ঠিত

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা মোট ৫৮৬ জনের মধ্যে ৪৮৫ জনই ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন। আর ঢাকার বাইরে রয়েছেন ১০১ জন।

ডেঙ্গু নিয়ে চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ (২৭ আগস্ট) পর্যন্ত হাসপাতালে মোট রোগী ভর্তি হয়েছেন ৫ হাজার ৩১৬ জন। এর মধ্যে ঢাকায় ৪ হাজার ৩৯৯ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন জেলায় রোগী ভর্তি হয়েছেন ৯১৭ জন। আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪ হাজার ৭১১ জন। তাদের মধ্যে ঢাকায় মোট ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৯০৫ জন এবং ঢাকার বাইরে মোট ছাড়প্রাপ্ত রোগী ৮০৬ জন। এ বছর এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৯ জনের মৃত্যু হয়েছে।

আগষ্ট ২৭,২০২২ at ২০:৩৯ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএম