যশোরে বিএনপিকে রাজপথে মোকাবেলার ঘোষণা যুবলীগের

শান্ত যশোরকে অশান্ত করার অভিযোগ তুলে রাজপথে বিএনপিকে প্রতিহতের ঘোষণা দিয়েছে যুবলীগ। শুক্রবার গভীর রাতে আন্দোলনের নামে ফেসবুক লাইভে বিএনপি নেতা অনিন্দ্য ইসলাম অমিতের যুবলীগ-ছাত্রলীগের নামে অপপ্রচার ও হুমকির প্রতিবাদে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ থেকে এই ঘোষণা দেয়া হয়।

শনিবার দুপুরে দলীয় কার্যালয়ের সামনে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে বিকালে প্রেসক্লাব যশোরে নরেন্দ্রপুরে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাজু আহমেদের গাড়ি ভাঙচুরের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেই একই ঘোষণা দেন জেলা যুবলীগের নেতারা।

শনিবার দুপুরে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে বিএনপির অপপ্রচার ও আন্দোলনের নামে শান্ত যশোরকে অশান্ত করার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেন যুবলীগের নেতাকর্মীরা।

আরো পড়ুন :
পাইকগাছায় বিএনপির বিক্ষোভ ও সমাবেশ
শিবগঞ্জে জমি নিয়ে বিরোধ মাদ্রাসার সহকারী সুপারকে মারপিট

জেলা যুবলীগের সহসভাপতি সৈয়দ মেহেদী হাসানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক যুবলীগনেতা আনোয়ার হোসেন বিপুল, জেলা যুবলীগের প্রচার সম্পাদক কাউন্সিলর শেখ জাহিদ হোসেন মিলন, দপ্তর সম্পাদক হাফিজুর রজমান, কাউন্সিলর রাজিবুল আলম, সাহিদুর রহমান রিপন, জেলা যুবলীগের সদস্য শেখ উজ্জ্বল, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান মামুন,

যুবমহিলা লীগ নেতা নাসিমা আক্তার মহুয়া, জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি জাবের হোসেন জাহিদ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান কবির শিপলু, আহসানুল করিম রহমান, শরীফ এ মাসউদ হিমেল, জেলা মুক্তিযুদ্ধ মঞ্চের যুগ্ম সাধারণ সম্পাদক গাজী রায়হান মৌমন, শহর শাখার সভাপতি আব্দুল কাদের, সাধারণ সম্পাদক তছিকুর রহমান রাসেল প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ‘শান্ত যশোরকে অশান্ত করার চেষ্টা করছে বিএনপি। বিএনপির খুলনা বিভাগের ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত কেন্দ্রে তার গুরুত্ব বাড়াতে নিজেদের বাড়িতে রাতের অন্ধকারে হামলা করিয়ে যুবলীগ-ছাত্রলীগের উপর দায় চাপাচ্ছেন। আমরা শোকের মাসে দোয়া মাহফিল ও গণভোজ বিতরণ অনুষ্ঠানে ব্যস্ত।

এরই মধ্যে তারা ষড়যন্ত্র করছে। তারা আন্দোলনের নামে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর প্যানা ছিড়ে ফেলেছে। নরেন্দ্রপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাজু আহমেদের গাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেছে। তারা ২০১৩ সালের মতো আন্দোলনের নামে ‘আগুন সন্ত্রাস’ সৃষ্টি করতে চাইছে। তবে আজ থেকে যুবলীগ-ছাত্রলীগ রাজপথে থাকবে। তাদের আন্দোলনের নামে যে কোন অরাজকতার চেষ্টা প্রতিহত করা হবে।’

এদিকে, বিকেলে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে চেয়ারম্যান রাজু আহমেদ। তার গাড়িতে শনিবার সকালে হামলা করে একদল সন্ত্রাসী। চেয়ারম্যানের দাবি, অনিন্দ্য ইসলাম অমিতের উপস্থিতিতে তার উপর হামলা করা হয়েছে। এই হামলার প্রতিবাদে তিনি সংবাদ সম্মেলন করেন। সেখানে জেলা যুবলীগের সহসভাপতি সৈয়দ মেহেদী হাসান ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল বক্তব্য দেন।

লিখিত বক্তব্যে চেয়ারম্যান রাজু আহমেদ বলেন, আমরা সহ-অবস্থানের রাজনীতি বিশ্বাস করি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও আমাদের এমন নির্দেশনা দিয়েছেন। কিন্তু শনিবার সকালে বাড়ি থেকে ইউনিয়ন পরিষদে আসার পথে হঠাৎ করে আমার গাড়িতে হামলা করে একদল সন্ত্রাসী। আমি গাড়ি থেকে দ্রুত নেমে দেখতে পাই বিএনপি নেতা অনিন্দ্য ইসলাম অমিতের উপস্তিতিতে হামলা চালানো হচ্ছে। তিনি উপস্থিত থেকে আমার ইউনিয়ন পরিষদেও হামলা করান। সবমিলে তারা দুইটি গাড়ি, বেশ কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করেছে। এসময় আহত হয়েছে অন্তত ৫ জন।

লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে বিএনপির উপর হামলা করা হয়েছে বলে তারা দাবি করেছে। কিন্তু বাস্তবতা হচ্ছে তারাই এই শোকের মাসে আন্দোলনের নামে অরাজকতা সৃষ্টি করছে। নিজেরা আমার উপর উসকানিমূলকভাবে হামলা করেছে। বরাবরের মতো শোকের মাসে দেশে অরাজকতা সৃষ্টির জন্য গতকাল রাতে বিএনপির সিনিয়র নেতাদের বাড়িতে নিজেরাই হামলা করে এই অনাকাঙ্খিত পরিস্থিতি সৃষ্টি করেছে।

তিনি হঠাৎ করেই যশোরকে অশান্ত করার চক্রান্ত হচ্ছে দাবি করে সংবাদ সম্মেলন থেকে যারা আন্দোলনের নামে অরাজকতা সৃষ্টির ষড়যন্ত্র করছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানান।

আগস্ট ২৭,২০২২ at ১৯:৪৭:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /দেপ /শই