প্রায় শতভাগ উপস্থিততে ইবির ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) স্বতন্ত্রভাবে গুচ্ছের বাইরে ‘ডি’ ইউনিটের স্নাতক ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

শনিবার (২৭ আগস্ট) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত দুটি ভবনে মোট ৩২০টি আসনের বিপরীতে প্রায় শতভাগ উপস্থিতিতে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিলো ২ হাজার ২৬ জন শিক্ষার্থী।

স্বতন্ত্রভাবে এই ইউনিটের তিনটি বিভাগ আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ, দা’ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ ও আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগ এবং এবছর নতুন করে যুক্ত হয়েছে কলা অনুষদভুক্ত আরবী ভাষা ও সাহিত্য বিভাগ। বিভাগ চারটিতে ৮০টি করে মোট ৩২০টি আসন রয়েছে।

আরো পড়ুন :
ইবি (ডি) ইউনিটের ভর্তি পরীক্ষায় ছাত্রলীগের উদ্যোগে নানা কার্যক্রম

এসময় পরীক্ষার হলসমূহ পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ.এম আলী হাসান ও ‘ডি’ ইউনিট সমন্বয়কারী অধ্যাপক ড. এইচ.এ.এন.এম. এরশাদ উল্লাহ প্রমুখ।

‘ডি’ ইউনিটের সমন্বয়কারী অধ্যাপক ড. এইচ.এ.এন.এম. এরশাদ উল্লাহ বলেন, ‘স্বতন্ত্রভাবে আমাদের ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কোনো অভিযোগ ছাড়াই সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। যারা সার্বিকভাবে সহযোগিতা করেছেন সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

পরীক্ষা শেষে পরিক্ষার্থী সাইফুল জানান,পরীক্ষার প্রশ্ন তুলনামূলক সহজ ছিলো। পরীক্ষা অনেক ভালো হয়েছে। প্রশ্ন সবগুলো সিলেবাসের ভেতর থেকে এসেছে। তিনি আরও বলেন, পরীক্ষা হলের পরিবেশটা অনেক সুন্দর ছিলো।

আগস্ট ২৭,২০২২ at ১৬:০৮:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /নম /শই