জাবি ছাত্রদলের দোয়া ও মিলাদ মাহফিল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছাত্রদল নেতা শহীদ হাবিবুর রহমান কবির ও শহিদুল ইসলাম তুষারের শাহাদৎ বার্ষিকী উপলক্ষ্যে তাদের রুহের মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল।

শুক্রবার (২৬ আগস্ট) শাখা ছাত্রদলের সদ্য সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকত সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

আরো পড়ুন :
বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের ৪৬তম মৃত্যুবার্ষিকী আজ
হাজারো জনতার উপস্থিতিতে নরেন্দ্রপুরে এমপি নাবিলের শোকসভা শক্তিতে রুপান্তরিত

এতে বলা হয়, ১৯৮৯ সালের ১৫ আগস্ট ছাত্রশিবিরের হাতে ছাত্রদল নেতা ও বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ১৬তম ব্যাচের ছাত্র হাবিবুর রহমান কবির নির্মমভাবে আহত হন। পরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে ২৬ আগস্ট ১৯৮৯ সালে শাহাদাৎ বরণ করেন। এই দিনটি ছাত্রদল ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিবার শ্রদ্ধাভরে স্মরণ করে।

এতে আরো বলা হয়, ২০১৬ সালের এই দিনে কবির ভাইয়ের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে ফেরার পথে বিশ্ববিদ্যালয়ের ডেইরি গেইটে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন জাবি ছাত্রদলের সহ-সভাপতি শহীদুল ইসলাম তুষার। যার জানাযার নামাজ ছাত্রলীগ ও বিশ্ববিদ্যালয় প্রশাসন বিশ্ববিদ্যালয় চত্বরে হতে দেয়নি।

শুক্রবার (২৬ আগস্ট) ছাত্রদল নেতা হাবিবুর রহমান কবির ভাইয়ের ৩৩তম ও শহীদুল ইসলাম তুষারের ৬ষ্ঠ শাহাদাৎ বার্ষিকী। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল উদ্যোগে তাদের রুহের মাগফেরাত কামনায় বাদ আসর মিলাদ মাহফিল এবং হাবিবুর রহমান কবির ভাইয়ের কবর জিয়ারত ও ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

উক্ত দোয়ার মাহফিলে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সাংগঠনিক সম্পাদক, ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অধ্যাপক নুরুল ইসলাম, সাবেক ছাত্রনেতাদের মধ্যে উপস্থিত ছিলেন জাবি ছাত্রদলের সাবেক সভাপতি ইলিম মোহাম্মদ নাজমুল, যুগ্ম সম্পাদক স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটি, জাবি ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রহমান বাবুল, সভাপতি স্বেচ্ছাসেবক দল-ঢাকা জেলা, জাবি ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আবু সাইয়েদ ভূঁইয়া, প্রশিক্ষণ ও পাঠচক্র সম্পাদক স্বেচ্ছাসেবক দল।

আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সদ্য সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকত, সহ-সভাপতি ইব্রাহীম খলীল বিপ্লব, সহ-সভাপতি ফয়সাল হোসাইন, ছাত্রনেতা মো রেজা সেলিম, রাকিবুল হাসান শুভ যুগ্ম আহ্বায়ক শেখ মুজিবুর রহমান হল, মেহেদী হাসান যুগ্ম আহ্বায়ক শেখ মুজিবুর রহমান হল, ছাত্রনেতা আরিফুজ্জামান আরিফ, যোবায়ের আল-মাহমুদ, নাইমুল হাছান কৌশিক, আমিন আল-রাজী, দেওয়ান আলাউদ্দিন, লেমন হাবীব, রাজু হাসান রাজন, মুরাদ হোসেনসহ প্রমুখ নেতৃবৃন্দ।

আগস্ট ২৭,২০২২ at ১০:৩৬:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /নর /শই