বগুড়ায় বিএসটিআই‘র অভিযান : অবৈধভাবে নিম্নমানের পণ্য সামগ্রী উৎপাদনে আড়াই লক্ষ টাকা জরিমানসহ ১০ লক্ষ টাকার মালামাল ধ্বংস

অবৈধভাবে নিম্নমানের খাদ্যপণ্য, টয়লেট্রিজপণ্যসহ প্রায় ১৪ প্রকারের উৎপাদনের অভিযোগে বগুড়ার সোনাতলা গড়ফতেপুরের ছালেক ফুড এন্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে আড়াই লক্ষ টাকা জরিমান করা হয়েছে। এসময প্রায় ১০ লক্ষ টাকার মালামাল ধ্বংস করা হয়।

বৃহস্পতিবার বগুড়া জেলা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) অফিস জেলা প্রশাসনের সহায়তায় এ অভিযান পরিচালনা করেন।

আরো পড়ুন :
স্বজনদের অবহেলায় প্রসূতীর মৃত্যু, ফেঁসে গেল হাসপাতাল কর্তৃপক্ষ
মতলব উত্তরে ক্বেরাত প্রতিযোগিতা পুরস্কার বিতরণ

বগুড়া জেলা প্রশাসনের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট আমির সালমান রনি‘র নেতৃত্বে পরিচালিত উক্ত ভ্রাম্যমাণ আদালতে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই-এর বগুড়া জেলা অফিসের পরিদর্শনকারী কর্মকর্তা (সিএম উইং) প্রকৌশলী জুনায়েদ আহমেদ।

এসময় উপস্থিত ছিলেন গোয়েন্দা সংস্থা, বিএসটিআই-এর কর্মকর্তাবৃন্দ এবং আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) সদস্যবৃন্দ।

গোপন সংবাদের ভিত্তিতে, বগুড়া জেলা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) অফিস জেলা প্রশাসনের সহায়তায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

তথ্যানুসারে জানা যায়, বগুড়া জেলার সোনাতলা থানার গড়ফতেপুরে মেসার্স ছালেক ফুড এন্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লি. নামের একটি প্রতিষ্ঠান বিএসটিআই’র গুণগত মানসনদ গ্রহণ না করে অবৈধভাবে ও অস্বাস্থ্যকর পরিবেশে নিম্নমানের ‘ড্রিংকিং ওয়াটার, মশার কয়েল, আইস ললি, ব্যাটারী পানি, হ্যান্ড ওয়াশ, টয়লেট ক্লিনার, হ্যান্ড স্যানিটাইজার, ডিশ ওয়াশিং লিকুইড, বল পেন, শ্যাম্পু এবং চানাচুর, সরিষার তেল, মরিচের গুড়া, হলুদের গুড়া (ব্রান্ড: সুরভী)’ উৎপাদন ও বিক্রয়-বিতরণ করায় এবং মোড়কে বিএসটিআই’র মনোগ্রাম সম্বলিত স্ট্যান্ডার্ড মার্ক ব্যবহার করায় ‘বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন, ২০১৮’ মোতাবেক আড়াই লক্ষ টাকা জরিমানা করা হয় এবং প্রায় দশ লক্ষ টাকা সমমূল্যের অবৈধ পণ্য ধ্বংস করা হয়।

এক প্রেস বিজ্ঞপ্তিতে বগুড়া জেলা অফিস এ তথ্য জানান। ওই বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, জনস্বার্থে এধরণের অভিযান নিয়মিতভাবে অব্যাহত থাকবে।

আগস্ট ২৫,২০২২ at ১৯:৪৬:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /দেপ /শই