যবিপ্রবিতে ফ্রি মেডিকেল ক্যাম্পে যোগ দিবেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) আসছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: মো. এনামুর রহমান, এমপি। শনিবার (২৭ আগস্ট) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে আসছেন তিনি।

শনিবার (২৭ আগস্ট) সকাল সাড়ে ৯ টায় যবিপ্রবির শেখ রাসেল জিমনেসিয়ামে ‘ফ্রি মেডিকেল ক্যাম্প ২০২২’ এর উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে।

ইতিমধ্যেই নানা কর্মসূচি ঘোষণা করেছে যবিপ্রবি প্রশাসন।সমাজের অনগ্রসর ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে তৃতীয়বারের মতো ৫০০ পরিবারকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান ও খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচি’র আয়োজন করেছে যবিপ্রবি।

আরো পড়ুন :
সেচ দিয়ে চলছে আমন চাষাবাদ বাড়ছে লোকসানের শঙ্কা
ওষুধের দোকান ২৪ ঘণ্টাই খোলা থাকবে

 

মেডিকেল ক্যাম্পে পরীক্ষাসমূহ বিনামূল্যে করা হবে এবং প্রাপ্যতা সাপেক্ষে যবিপ্রবি বিনামূল্যে ঔষধ সরবরাহ করবে। এছাড়া খাদ্য সামগ্রীতে থাকবে ৫ কেজি চাল, ১ লিটার তেল, ২ কেজি আলু, ১ কেজি ডাল ও লবণ।

এ বিষয়ে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, জনগণের দৌড়গোড়ায় চিকিৎসা সেবা পৌঁছে দিতে হবে। সামাজিক দায়িত্ববোধ থেকেই আমরা এ উদ্যোগ নিয়েছি।

২০১৮ সালে সর্বপ্রথম আমরা ফ্রি মেডিকেল ক্যাম্প চালু করি ,এরপর ২০১৯ এ করা হয় তবে ২০২০ এ করোনা পরিস্থিতির কারণে মেডিকেল ক্যাম্প করা সম্ভব হয়নি।বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ১২০০ পরিবারকে এই ত্রাণ আমরা বাড়ি বাড়ি পৌঁছে দিয়েছি। এবার আমরা মেডিকেল ক্যাম্পে ৫০০ পরিবারকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হবে।

ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, আমাদের মেডিকেল সেন্টারকে আরো অত্যাধুনিক করে এ সেবাটাকে প্রশস্ত করার পরিকল্পনা আমাদের রয়েছে।

এক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের সকলের উদ্দেশ্যে যবিপ্রবি উপাচার্য বলেন, শিল্প বিপ্লবের নেতৃত্ব দেওয়ার জন্য শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে যেনো বাংলাদেশের জন্য যে ধরনের লোকবল প্রয়োজন সেটা এই বিশ্ববিদ্যালয় যোগান দিতে পারে। সেই লক্ষ্যে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের আহ্বান জানাচ্ছি।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকার ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালের প্রধান নির্বাহী ও সিনিয়র কনসালটেন্ট ও যবিপ্রবি রিজেন্ট বোর্ড সদস্য ডা. মোঃ আব্দুর রশীদ, জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান ও পুলিশ সুপার (এসপি) প্রলয় কুমার জোয়ারদার।এছাড়াও অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান ও দপ্তর প্রধানগণ উপস্থিত থাকবেন।

আগস্ট ২৫,২০২২ at ১৬:১৭:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /ফদ /শই