ওষুধের দোকান ২৪ ঘণ্টাই খোলা থাকবে

ওষুধের দোকান খোলা থাকবে রাত ১২ টার পরেও । ২৪ ঘন্টা সার্ভিস মিলবে হাসপাতালের সময়সীমা কমানো হয়নি বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, ফার্মেসি ২৪ ঘণ্টাই খোলা থাকবে। সিটি কর্পোরেশন যদি বলে থাকে রাত ১২টা পর ফার্মেসি বন্ধ করতে, তবে আলোচনা করা হবে। এই সিদ্ধান্ত তারা আলোচনা করে নেয়নি।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান। দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভা কক্ষে স্বাস্থ্যমন্ত্রীর সভাপতিত্বে দেশের হাসপাতালের সেবা কার্যক্রম সংক্রান্ত একটি গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হয়েছে।

আরো পড়ুন :
সিটি করপোরেশনগুলোতে ৫ থেকে ১১ বছরের শিশুদের করোনার টিকাদান কার্যক্রম শুরু
সরকারি কর্মচারীদের গ্রেপ্তারের আগে অনুমতি লাগবে না: হাইকোর্ট

সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রী বলেন, বর্তমানে মেডিকেল শিক্ষা ও সেবার মান নিয়ে কাজ করা হচ্ছে। মেডিকেল কলেজ শিক্ষা কার্যক্রম আন্তর্জাতিক মানের করা হচ্ছে।

তিনি আরো বলেন, করোনা বুঝিয়েছে স্বাস্থ্য কতোটা গুরুত্বপূর্ণ। মেডিকেল কলেজে শিক্ষার্থীদের আসন সংখ্যা বাড়ানো হবে সরকারি ও বেসরকারি কলেজে। রিসার্চের উপর বেশি গুরুত্ব দেয়া হচ্ছে। ১০০ কোটি টাকা বাজেটে ধরা হয়েছে।

সভায়, স্বাস্থ্য শিক্ষার সচিব ও অন্যান্য মেডিকেল কলেজের অধ্যক্ষরা উপস্থিত ছিলেন। ৫ থেকে ১১ বছর বয়সীদের ১৮৬ টি কেন্দ্রে টিকা দেয়া হচ্ছে। প্রাথমিকভাবে দেশের ১২টি সিটি করপোরেশনের স্কুল ও কমিউনিটি পর্যায়ের শিশুদের টিকাদান কার্যক্রম শুরু হলো। আগামী ১৪ দিন প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলবে এ টিকা দান কার্যক্রম।

আগস্ট ২৫,২০২২ at ১৪:০৭:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /সয় /শই