শপথ নিলেন নব-নির্বাচিত শৈলকুপা উপজেলা চেয়ারম্যান

ঝিনাইদহের শৈলকুপায় শপথ গ্রহণ করেছেন নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান এম হাকিম আহম্মেদ।
বুধবার (২৪ এপ্রিল) বিভাগীয় কমিশনার কার্যালয়ের স্থানীয় সরকার শাখার ব্যবস্থাপনায় আয়োজিত অনুষ্ঠানে শপথবাক্য পাঠ করান খুলনা বিভাগীয় কমিশনার মো. জিল্লুর রহমান চৌধুরী।

জানা যায়, ২০২০ সালের ৪ নভেম্বর শিকদার মোশাররফ হোসেন সোনা মারা যাওয়ার পর ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি উপ-নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হয় তার স্ত্রী শিকদার শেফালি বেগম। চলতি বছরের ১৬ মে শিকদার শেফালি বেগম মারা গেলে পদটি আবারও শূন্য হয়। পরবর্তীতে রোববার (৩১ জুলাই) উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী এম আব্দুল হাকিম আহমেদ ৬৯ হাজার ৬৬১ ভোট পেয়ে বিজয়ী হয়।

শপথ গ্রহণ অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার মোঃ জিল্লুর রহমান চৌধুরী বলেন, আজ থেকে আপনি আপনার উপজেলার বৈধ জনপ্রতিনিধি। আপনারা আপনাদের পরাজিত প্রার্থীকে যথাযথ সম্মান প্রদর্শন করবেন। দেখবেন আগামীতে আপনার জনপ্রিয়তা আরও বেড়ে যাবে।’

তিনি আরও বলেন, ‘সরকারের উন্নয়নমূলক কাজ দুর্নীতিমুক্ত ভাবে প্রান্তিক পর্যায়ে পৌছাতে সচেষ্ট থাকবেন। জনগণের কল্যাণে নিয়োজিত থেকে সুশাসন প্রতিষ্ঠা করবেন। শপথ গ্রহণের পর আপনারা যে দায়িত্ব কাঁধে নিয়েছেন তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখন থেকে জনগণের কিছু কর্তব্য ও অঙ্গীকার বাস্তায়নের পালা শুরু হলো। শপথ গ্রহণের পর বৈধভাবে দায়িত্ব পালনের জন্য সরকারের কাছ থেকে সার্টিফিকেট অর্জন করলেন। এরপর সৎ এবং নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।

সরকারের দেয়া আমানত যাতে খেয়ানত না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। উপজেলা নির্বাহী অফিসারদের সঙ্গে সমন্বয় করে সরকারি সেবা ও উন্নয়নের ছোঁয়া জনগণের দৌঁড়গোড়ায় পৌঁছে দিতে হবে। বর্তমান সরকারের সবচেয়ে বড় চ্যালেঞ্জ পদ্মা সেতুর ন্যায় প্রতিটি উন্নয়নসূচক কার্মকান্ডে দেশ এগিয়ে যাওয়ার বিষয়টি এখন দৃশ্যমান। সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে। কোন ধরনের অপরাধ ও দুর্নীতিতে জড়ানো যাবে না। শপথের যাতে বরখেলাপ না হয় সেদিকে নজর রাখতে হবে।

এ সময় অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. শহিদুল ইসলাম সহ বিভাগীয় কমিশনারের কার্যালয়ের ও জেলা প্রশাসন এবং জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়াও সময় শৈলকূপা উপজেলা আওয়ামীলীগের আহবায়ক ও ধলরাহচন্দ্র ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান বিশ্বাস, উমেদপুর ইউপি চেয়ারম্যান সাব্দার হোসেন মোল্লা, ত্রিবেনী ইউপি চেয়ারম্যান সেকেন্দার আলী মোল্লা, হাকিমপুর ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান জিকু,

দিগনগর ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান তপন, বগুড়া ইউপি চেয়ারম্যান চেয়ারম্যান ও জেলা যুবলীগের যুগ্ন-আহ্বায়ক শফিকুল ইসলাম শিমুল, নিত্যানন্দপুর ইউপি চেয়ারম্যান মফিজ উদ্দিন বিশ্বাস, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফা ইয়াসমীন, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য নাসির খান, পৌর আওয়ামীলীগের নেতা তৈয়বুর রহমান খান,

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান নওরোজ, বর্তমান সভাপতি জুয়েল পারভেজ কর্ণেল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাকিল আহমেদ ও বর্তমান সভাপতি সজীব হোসেন, পৌর যুবলীগের বি এম রাজিবুল ইসলাম, ছাত্রলীগের সাবেক যুগ্ন সম্পাদক রাকিবুল ইসলাম, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবুল কালাম, ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক মিশন এছাড়াও মুক্ত খান, শফিকুল ইসলাম তুষার, সুমন খান, গোলাম ছরোয়ার মাতব্বর, মনোহরপুর ইউপি আওয়ামীলীগ নেতা তোফাজ্জেল হোসেন সহ আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মরা উপস্থিত ছিলেন।

শপথ গ্রহণের পর আব্দুল হাকিম আহমেদ জানান, উপজেলা চেয়ারম্যান হিসেবে আমার উপর অর্পিত দায়িত্ব যথাযথ ভাবে পালন করার প্রতিশ্রুতি ব্যাক্ত করেন।

আগস্ট ২৪,২০২২ at ২১:০২:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /রন /শই