শোক দিবস উপলক্ষ্যে ঝিকরগাছায় সুবিধাবঞ্চিত ও ছিন্নমূল মহিলাদের নিয়ে মা সমাবেশ

যশোরের ঝিকরগাছায় স্বেচ্ছাসেবী সংস্থা পেন ফাউন্ডেশনের উদ্যোগে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সুবিধাবঞ্চিত শিশু ও অভিভাবক এবং ছিন্নমূল মানুষের মাঝে গাছের চারা ও খাবার বিতরণ এবং মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে জেলার শ্রেষ্ঠ যুব সংগঠন পেন ফাউন্ডেশন পরিচালিত স্বপ্নলোকের পাঠশালার ২য় ক্যাম্পাস মোবারকপুরে অনুষ্ঠিত মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, যশোর জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক অসিত কুমার সাহা। তিনি বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষৎ। আপনারা আপনাদের শিশুদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, আমাদের স্বাধীনতা, মহান মুক্তিযুদ্ধ, দেশের উন্নয়ন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মা-মাটির কথা গল্প করে শোনাবেন। তারা সমৃদ্ধ হবে এবং দেশ ও জাতির কল্যাণে আত্ম নিয়োগ করতে পারবে।

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন, ঝিকরগাছা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী। পেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মেঘনা ইমদাদ এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ঝিকরগাছা উপজেলা সমাজসেবা অফিসার মেজবাহ উদ্দীন, উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ আরব আলী, বাঁকড়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. সামছুর রহমান, বিশিষ্ট সাহিত্যিক ও পেন ফাউন্ডেশনের সভাপতি মোঃ সফিয়ার রহমান। অনুষ্ঠান পরিচালনা করেন পেন ফাউন্ডেশনের সমন্বয়কারী রিজন বিশ্বাস।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিলেটর দুলাল পদ দেবনাথ, বৃক্ষপ্রেমিক মোকাররম হোসেন, পেন ফাউন্ডেশনের প্রোগ্রাম ম্যানেজার আয়ুব হোসেন, হিসাবরক্ষক রত ইসলাম, স্বপ্নলোকের পাঠশালার শিক্ষক বিথী খাতুন, স্বেচ্ছাসেবক শান্তাহার মিথি, আকলিমা খাতুন, সোহেল রানা, রোহান ইসলাম প্রমুখ।

আলোচনা সভা শেষে দুই শতাধিক সুবিধাবঞ্চিত শিশু ও তাদের অভিভাবক এবং ছিন্নমূল মহিলাদের মাঝে উন্নতমানের খাবার ও বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ, ওষুধি ও বিলতী খেজুরের চারা বিতরণ করা হয়।

আগস্ট ২৪,২০২২ at ২০:৫৭:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /আম /শই