সিলেটের ওসমানীনগরে ৩ প্রবাসীর মৃত্যুর রহস্য কোন হত্যাকন্ড নয়

সিলেটের ওসমানীনগরে ৩ প্রবাসীর মৃত্যুর রহস্য কোন হত্যাকন্ড নয়। এটি একটি দুর্ঘটনা বলে জানা গেছে। মঙ্গলবার ( ২৩ আগস্ট ) দুপুরে সূত্রটি এ তথ্য জানিয়েছেন সিলেট জেলা পুলিশের একটি নিভর্রযোগ্য সূত্র।

জানা গেছে, গত ২৬ জুলাই ওসমানীনগরে তাজপুর স্কুল রোডের একটি বাসায় যুক্তরাজ্য প্রবাসী একই পরিবারের পিতা ও ছেলের মৃত্যু এবং মেয়েসহ অপর তিনজন মারাত্মক আহত হন।

ঘটনাটি দেশে-বিদেশে ব্যাপক তোলপাড় সৃষ্টি করে। প্রাথমিক ভাবে ধারণা করা হয়, খাদ্যে বিষক্রিয়ায় এই মৃত্যু। তবে এর রসহস্য নিয়ে চার দিকে চলে আলোচনা সমালোচনার ঝড়। শোকে কাতর হয়ে পড়েন সচেতন মহল।১১ দিন মৃত্যুর সাথে পাঞ্জালডে ওই প্রবাসীর কন্যা সামিরা ইসলামও মৃত্যুর কোলে ঢলে পড়লে শোকের মাত্রা আরও গাঢ় হয়।

বিষয়টি তদন্তে মাঠে নামে আইন শৃঙখলা বাহিনীর বিভিন্ন ইউনিট। সূত্রটি জানায়, খাদ্যে বিষক্রিয়া বা কোন পক্ষ তাদের হত্যা করতে পারে- এমন কোন আলামত আমরা পাইনি। তবে ঘটনার দিন ওই বাসার জেনারেটর টানা কয়েক ঘন্টা চলেছে। তারা যে ঘরে ছিলেন ওই ঘরে কোন ভেন্টিলেটরও ছিলনা।

আর তাই আমাদের ধারণা, ওই বদ্ধঘরে ধোঁয়ায় তারা অসুস্থ হয়ে পড়ে ছিলেন। তারপর মৃত্যু হয়। দু’একদিনের মধ্যে যাবতীয় রিপোর্ট পাওয়া গেলে বিষয়টি আরও পরিস্কার হবে বলে সূত্রটি জানায়।

আগস্ট ২৩,২০২২ at ১৭:২৩:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /কম /শই