সিলেটে এক দিনের ব্যবধানে চা শ্রমিকদের ধর্মঘট চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত

সিলেটে এক দিনের ব্যবধানে পাল্টে গেলো চা শ্রমিকদের সিদ্ধান্ত !! ধর্মঘট চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে শ্রমিক সংঘটন।

জানা যায়, সিলেটে চা বাগান পঞ্চায়েত প্রতিনিধিদের সাথে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন বাগান পঞ্চায়েতের মধ্যে দিন ভর আলোচনার পরও কোন সিদ্ধান্ত আসেনি। এতে কর্ম বিরতি প্রত্যাহার না করে তা চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন চা শ্রমিকেরা।

মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুরে সিলট গলফ ক্লাবে সিলেট ভ্যালির ২৩ বাগানের পঞ্চায়েত নেতাদের সাথে বৈঠকে বসেন শ্রমিক ইউনিয়ন নেতারা। এ সময় গলফ ক্লাবের বাইরে অবস্থান নিয়ে শ্রমিকরা বিক্ষোভ শুরু করেন। এ সময় বিভিন্ন বাগান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে শ্রমিকরা এসে জড়ো হন এখানে। মঙ্গলবার (২৩ আগষ্ট) পঞ্চদশ দিনের মতো সিলেট ভ্যালির সবকটি চা বাগানে মজুরি বৃদ্ধির দাবিতে চা শ্রমিকেরা তাদের কর্ম বিরতি পালন করে।

আরো পড়ুন :
ইবিতে ছাত্রলীগের বিরুদ্ধে ছাত্রদল নেতাকর্মীদের ধাওয়া করার অভিযোগ
ভোলার লালমোহনে দেশীয় অস্ত্রসহ আটক ৬

এর আগে সোমবার সকাল থেকে সিলেট ভ্যালির ২৩টি চা বাগানের মধ্যে ৪টি বাগানে শ্রমিকরা কাজে যোগ দেন। আর ১৯ বাগানের শ্রমিকরা কর্ম বিরতি ও বিক্ষোভ করেন। তবে মঙ্গলবার (২৩ আগষ্ট) ফের ২৩ বাগানের শ্রমিকরা কাজে না গিয়ে কর্ম বিরতি ও বিক্ষোভ শুরু করেন।

কামাইছড়া বাগানের পঞ্চায়েত সভাপতি বিমল ভর জানান, শ্রমিকরা মজুরি বৃদ্ধির সিদ্ধান্ত চূড়ান্ত না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন। তারা কোন অবস্থায়ই মানছেন না। প্রধানমন্ত্রী নিজে আশ্বাস দিয়েছেন কিনা সেটি তারা বিশ্বাস করতে পারছেন না। তারা মনে করছেন প্রধানমন্ত্রীর বরাত দিয়ে কেউ তাদের সাথে প্রতারণা করছে। তাই ৩০০ টাকা মজুরি বাস্তনায়ন না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন।

আগস্ট ২৩,২০২২ at ১৬:৪৯:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /কম /শই