ইবিতে ছাত্রলীগের বিরুদ্ধে ছাত্রদল নেতাকর্মীদের ধাওয়া করার অভিযোগ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রলীগ কর্মীদের বিরুদ্ধে ছাত্রদলের নেতাকর্মীদের ধাওয়া করে ক্যাম্পাস সীমানার বাহিরে পাঠানোর অভিযোগ উঠেছে। মঙ্গলবার (২৩ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক এলাকায় এ ধাওয়া করা হয়েছে বলে অভিযোগ করেছে শাখা ছাত্রদলের নেতাকর্মীরা। বিশ্ববিদ্যালয়ে বিপক্ষ শক্তিকে কঠোর ভাবে দমাতে ছাত্রলীগ এমন কার্যক্রম করছে বলে দাবি করেছেন বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নেতাকর্মীরা। অন্যদিকে নৈরাজ্য সৃষ্টি করতে ক্যাম্পাসে প্রবেশ করেছিলো তাই তাদের প্রতিহত করা হয়েছে বলে জানিয়েছেন ছাত্রলীগ নেতারা।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ে গত (৩১ আগস্ট) কেন্দ্রীয় ছাত্রলীগের কমিটি ঘোষণার পরে থেকে বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কার্যক্রম বৃদ্ধি পেয়েছে। অন্যদিকে ভর্তি পরীক্ষার শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা জানাতে বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করলে মারধরের শিকার হন ছাত্রদল নেতাকর্মীরা।

আরো পড়ুন :

এ বিষয়ে ইবি ছাত্রদলের সদস্য সচিব বলেন, আমরা কোনো মিছিল মিটিং বা কর্মসূচির জন্য বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে যায়নি। দলের সবাই একত্রিত হয়ে চা খেতে গিয়েছিলাম। হটাৎ করে ছাত্রলীগের কর্মীরা শাখা ছাত্রদলের আহ্বায়ক সাহেদ আহমেদ, আমি সদস্য সচিব মাসুদ রুমী মিথুন, আহ্বায়ক কমিটির সদস্য রাফিজ আহমেদ, নুর উদ্দীনসহ প্রায় ১০ থেকে ১৫ জন নেতাকর্মীকে ধাওয়া করেন।

এ বিষয়ে ইবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, ইবি শাখা ছাত্রদলের নেতাকর্মীরা বহিরাগত নিয়ে বিশ্ববিদ্যালয়ের তাদের নিয়মিত নৈরাজ্য সৃষ্টি করতে প্রধান ফটক দিয়ে বিশ্ববিদ্যালয়ে প্রবেশের চেষ্টা করে।তখন সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের কিছু কর্মীদের উপস্থিতি বুঝতে পেরে তারা স্থানীয় বাজারের দিকে চলে ভয়ে দৌড়ে চলে যায়। এখানে ছাত্রলীগ দ্বারা সেখানে শুধুই প্রতিহত করা হয়েছে তবে সেখানে কোন মারামারি বা সংঘর্ষের ঘটনা ঘটেনি।

আগস্ট ২৩,২০২২ at ১৬:৪০:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /অভ /শই