ভোলার লালমোহনে দেশীয় অস্ত্রসহ আটক ৬

ভোলার লালমোহনে দেশীয় অস্ত্রসহ ৬ জলডাকাতকে আটক করেছে গ্রাম পুলিশ ও স্থানীয়রা। সোমবার রাত ১০ টার দিকে উপজেলার ধলীগৌরনগর ইউনিয়নের বাতিরখাল ঘাটে ডাকাতির প্রস্তুতিকালে গ্রাম পুলিশ আব্বাসউদ্দিন ও স্থানীয়দের সহযোগিতায় তাদেরকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ৯টি দেশিয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

আটককৃত জলডাকাতরা হলেন-মো. ধলু মিয়া, মো. শাকিল, মো. সোহাগ, মো. রাকিব, রাকিব মিয়া ও মো. মানিক। তাদের বাড়ি বরিশাল জেলার মেহেন্দীগঞ্জ ও হিজলা বলে জানিয়েছেন তারা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানায়, সোমবার রাত ১০টার দিকে লালমোহন উপজেলার ধলীগৌরনগর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বাতির খাল নামক স্থানে ১২ সদস্যের জলডাকাতের একটি দল দ্রুত গতি সম্পন্ন ট্রলার নিয়ে অবস্থান নেয়। তারা বাতিরখাল ঘাট থেকে প্রয়োজনীয় সরঞ্জাম নিয়ে ডাকাতি করার প্রস্তুতি গ্রহণ করে। এক পর্যায়ে ট্রলার ঘাটে রেখে কয়েকজন বেড়িবাঁধ বাজারে বেনসন সিগারেটের প্যাকেট কিনতে আসে।

আরো পড়ুন :
গুচ্ছের ‘সি’ ইউনিটের ফল প্রকাশ, পাশ ৫৯.৪৫ শতাংশ
মালবাহী অটোচার্জারের নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ১

কিন্তু জেলেরা সাধারণত নৌকায় বেনসন সিগারেটের প্যাকেট নেয়না বলে স্থানীয়দের সন্দেহ হয়। স্থানীয়রা তখন গ্রাম পুলিশ সদস্য মো. আব্বাস উদ্দিনকে জানালে তিনি কয়েকজনকে নিয়ে ট্রলারের দিকে যান। ট্রলারটি তল্লাশি করে ৭টি রামদা, একটি দা ও একটি কড়াত দেখতে পায়। এসময় আব্বাসের উপর আক্রমণ করতে চাইলে সে তাৎক্ষণিক দৌড়ে এসে বেড়িবাঁধের উপর থেকে আরো লোকজনকে ডেকে নিয়ে গিয়ে ডাকাত দলকে ঘেরাও করে।

এবং ৬ ডাকাতকে আটক করতে পারলেও বাকী ৬জন সদস্য নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। আটককৃতদের মঙ্গলসিকদার পুলিশ ফাঁড়ির মাধ্যমে রাতেই লালমোহন থানায় হস্তান্তর করা হয়।

লালমোহন থানার ওসি মো. মাকসুদুর রহমান মুরাদ এ তথ্য নিশ্চিত করে বলেন, খবর পেয়ে দস্যূদের অস্ত্রসহ আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। তাদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে।

আগস্ট ২৩,২০২২ at ১৬:৩৩:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /কজ /শই