উদ্দেশ্যমূলক সংবাদ প্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

বগুড়ার শিবগঞ্জে একটি কোচিং সেন্টারকে কেন্দ্র করে উদ্দেশ্যে মূলক সংবাদ প্রচারের প্রতিবাদে ওই কোচিং সেন্টারের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হয়েছে। সোমবার বিকালে শিবগঞ্জ উপজেলায় একটি চাইনিজ রেস্টুরেন্টে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। উপজেলার পিরবের অবস্থিত মেরিট একাডেমিক কোচিং সেন্টার এর পরিচালক মো. মাশকুরুল আলম এ সংবাদ সম্মেলনের করেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আমি পিরব সিহালী এলাকায় জনৈক আমিরুল ইসলাম এর বাড়ি ভাড়া নিয়ে আমি সহ ৭ জন মেরিট একাডেমিক কোচিং সেন্টার প্রতিষ্ঠা করে সুনামের সহিত দীর্ঘদিন যাবৎ অত্র এলাকার ছেলে মেয়েদেরকে মাঝে শিক্ষার আলো ছড়িয়ে আসছি।

আরো পড়ুন :
প্রতিপক্ষের হামলায় আহতদের দেখতে আসেন সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু
ঘোড়াঘাটে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

সম্প্রতি আমাদের পিরব এলাকায় হিরোইন সহ রায়হান নামে এক যুবককে শিবগঞ্জ থানা পুলিশ আটক করে। বিষয়টি নিয়ে স্থানীয় সাংবাদিকরা তথ্য সংগ্রহ করতে গেলে আমাদের কোচিং সেন্টার কে জড়িয়ে স্থানীয় কয়েকটি পত্রিকায় এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সংবাদটি উদ্দেশ্যে ও বিভ্রান্তি মূলক তথ্য উপস্থাপন করা হয়। যাহার সাথে আমাদের কোচিং সেন্টারের কাহারো কোন যোগ সাজস নেই। একটি কু-চক্রি মহল হিংসার বসবর্তী হয়ে আমাদের কোচিং এর নামে মিথ্যা তথ্য সাংবাদিকদের পরিবেশন করেন।

আমরা যারা এই কোচিং সেন্টার পরিচালনা করে আসছি। আমরা সকলে বগুড়া সরকারি আযিযুল হক কলেজ থেকে অনার্স ও মাস্টার্স পাশ করেছি। আমরা এই কোচিং সেন্টারের পাশাপাশি বিভিন্ন সরকারি চাকুরি খুঁজেতেছি। আমরা আমাদের জ্ঞান বৃদ্ধির লক্ষে এবং অত্র এলাকার হত দরিদ্র পরিবারের সন্তানদের উচ্চ শিক্ষায় শিক্ষিত করার উদ্দেশ্যে এবং তাদেরকে সহযোগিতা করার লক্ষ্যে মেরিট একাডেমিক সেন্টারে নিয়মিত পাঠদান করে আসছি।

সেই সাথে সাংবাদিক ভাইদেরকে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য অনুরোধ করছি। তিনি লিখিত বক্তব্যে আরো বলেন, আমি সংবাদ সম্মেলনের মাধ্যমে ওই সকল স্বার্থন্বেশী মহলকে জানাইতে চাই যে, সাধারণ গরীব পরিবারের সন্তানদেরদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দেওয়ার সুযোগ করে দিন। অযথা মিথ্যা, বানোয়াট তথ্যা দিয়ে আমাদেরকে বিভ্রান্ত করা থেকে বিরত থাকুন।

আমাদের কোচিং সেন্টারে কোন মাদক সেবনকারীদের আনাগোনা নেই বা পূর্বেও ছিলো না। আমাদের কোচিং সেন্টারের কেউ মাদকের সাথে কোন সম্পৃক্ত নেই। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মেরিট একাডেমিক কোচিং সেন্টারের শিক্ষক মনোয়ারুল ইসলাম, এনামুল হক, সোহাগ ইসলাম, ইব্রাহিম হোসেন প্রমুখ।

আগস্ট ২২,২০২২ at ১৮:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /সজ / শই