একই স্থানে আওয়ামী লীগ-বিএনপি সমাবেশ: ১৪৪ ধারা জারি

বরগুনার তালতলীতে আওয়ামী লীগ ও বিএনপি একই স্থানে পাল্টাপাল্টি কর্মসূচির ঘোষণা করে। সংঘাত এড়াতে সমাবেশস্থলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

সোমবার (২২ আগস্ট) দুপুওে তালতলী উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এসএম সাদিক তানভীরের স্বাক্ষরিত এক আদেশে এ নিষেধাজ্ঞা দেওয়া হয়। গংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলার মালিপাড়া এলাকায় বিকেল ৩ টায় মালীপাড়া সালেহিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসা মাঠে ২১ আগস্টেও গ্রেনেড হামলার ঘটনায় বড়বগী ইউনিয়নের ২নং ওয়াড আওয়ামীলীগ ও সারাদেশে দ্রব্যমূল্য দাম বৃদ্ধিতে কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক উপজেলা বিএনপি বিক্ষোভ ও সমাবেশ কর্মসূচির আয়োজন করেন।

আরো পড়ুন :
২১ আগস্ট গ্রেনেড হামলা : কলকাতা প্রেসক্লাবে স্মরণসভা
১১ দিন পর সিলেটের চা শ্রমিকের একাংশ কর্মস্থলে যোগদান

এতে দুই দলের নেতাকর্মীরা মুখোমুখি অবস্থানে রয়েছেন। অন্য দিকে বিএনপির কমিটির পদ বঞ্চিত নেতাকর্মীরা হাইস্কুল রোডের বটতলা মোড়ে একটি কর্মসূচির আয়োজন করেছেন। এতে বিশৃঙ্খলা, মারামারিসহ যে কোনো অপ্রীতিকর ঘটার শঙ্কা ছিল। এ ছাড়া আইনশৃঙ্খলা বিঘ্ন ঘটার আশঙ্কা থাকায় তালতলী শহরের আশপাশের এলাকায় ফৌজদারি কার্যিবধি আইনে ১৪৪ ধারা জারি করা হয়েছে। একই সঙ্গে ওই এলাকায় সব ওকম সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

উপজেলা বিএনপির সদস্য সচিব মোস্তাফিজুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মালিপাড়া মাদ্রাসায় অনুষ্ঠানস্থলে ১৪৪ ধারা জারি করা হয়েছে। যার কারণে আইনের প্রতি সম্মান জানিয়ে আমাদেও আজকে অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।

এ বিষয়ে ইউএনও এসএম সাদিক তানভীর বলেন, একই স্থানে ওয়ার্ড আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি দেয়। এতে জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়ে। শহরের পরিস্থিতি ঠিক রাখতে ও সংঘাতের আশঙ্কা রয়েছে বিধায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বলবৎ থাকবে।

আগষ্ট ২২,২০২২ at :১৭:১২ (GMT+06)
দেশদর্পণ/আক/মন/শই