ইবির হলের সার্বিক পরিবেশ বিষয়ক প্রভোস্ট কাউন্সিল ও শিক্ষার্থীদের মতবিনিময়

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রভোস্ট কাউন্সিল আবাসিক হলগুলোতে নায্য মূল্যে মানসম্মত খাবার পরিবেশন, হল পরিস্কার পরিচ্ছন্ন ও স্বাস্থ্যসম্মত পরিবেশ উন্নতিকরন এবং হল সংশ্লিষ্ট সার্বিক বিষয়ে শিক্ষার্থী প্রতিনিধির সঙ্গে মতবিনিময় সভা করেছে।

সোমবার (২২ আগস্ট) সকাল সাড়ে ৯ টার দিকে বিশ্ববিদ্যালয় প্রভোস্ট কাউন্সিলের সভাপতি প্রফেসর ড. ইয়াসমিন আরা সাথীর সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এই সভা সম্পন্ন হয়।

আরো পড়ুন :
না ফেরার দেশে পাড়ি জমালেন বীর বিক্রম শওকত আলী সরকার
দুমকিতে সড়ক দুর্ঘটনায় আহত ৫

এসময় প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন, পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেন, ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. শেলিনা নাসরিন এবং বিভিন্ন হলের প্রভোস্টগণ উপস্থিত ছিলেন। এছাড়াও হলের শিক্ষার্থী, শাখা ছাত্রলীগ, শাখা ছাত্র ইউনিয়ন, শাখা ছাত্র মৈত্রী এবং ক্যাম্পাসের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরা অংশগ্রহণ করেন।

সভায় শিক্ষার্থী প্রতিনিধিরা হলগুলোর বিভিন্ন সমস্যা তুলে ধরেন। একই সাথে হল নিয়মিত পরিষ্কার পরিচ্ছন্ন করা, মূল্য অনুযায়ী মানসম্মত খাবার পরিবেশন এবং হলগুলোতে পানি বিশুদ্বকরণ ফিল্টার স্থাপনের দাবি জানায়।

প্রভোস্ট কাউন্সিলের সভাপতি প্রফেসর ড. ইয়াসমিন আরা সাথী বলেন, আমরা সকলের কথার মাধ্যমে হলের সমস্যাগুলো শুনলাম। সংশিষ্ট সকলের সঙ্গে কথা বলে দ্রুত এ বিষয়ে একটা সুন্দর পরিবেশবান্ধব সমাধান করা হবে।

সভায় প্রভোস্টরা শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, অবৈধভাবে হলে থাকার সুযোগ নেই। বৈধভাবে সবাইকেই হলে অবস্থান করতে হবে। হল কর্তৃপক্ষ বরাবরই আন্তরিক। এ বিষয়ে সকলের সহযোগিতা কাম্য। এছাড়াও প্রভোস্টগণ হলগুলোতে খাবারের মান বাড়ানো, নিয়মিত পরিষ্কার পরিচ্ছন্ন রাখাসহ শিক্ষার্থীবান্ধব সিদ্ধান্ত নেওয়ার আশ্বাস দেন।

আগষ্ট ২২,২০২২ at :১৬:২৫ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/শই